Home / সর্বশেষ / অধিনায়ক হিসেবে নিজের পছন্দের সেরা খেলোয়াড়ের নাম জানালেন মিরাজ

অধিনায়ক হিসেবে নিজের পছন্দের সেরা খেলোয়াড়ের নাম জানালেন মিরাজ

মমিনুল হক সরে দাঁড়ানোর কারনে অধিনায়কের জন্য তিন জনের একটি সংক্ষিপ্ত তালিকা তৈরি করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সেখানে সবার প্রথমে ছিল সাকিব আল হাসানের নাম।

তিনজনের মধ্য থেকে প্রথম দুই জনকে বেছে নিয়েছে বিসিবি। এর মধ্যে প্রথমেই ছিলেন সাকিব আল হাসান যে কারণে তাকে অধিনায়ক করা হয়েছে। তালিকার দ্বিতীয় নম্বরে ছিলেন লিটন দাস।

যদি সাকিব অধিনায়কের দায়িত্ব না নিত তাহলে বাকি দুজনের মধ্যে থেকে যেকোনো একজনকে অধিনায়ক করা হতো বলে জানিয়েছেন বিসিবির সভাপতি। তবে তরুণ নেতৃত্বের বিষয় বিবেচনা

করে অনেকে মেহেদী হাসান মিরাজের কথা চিন্তা করেছে বিসিবি। এমনকি বাংলাদেশ ক্রিকেট বোর্ডও তাকে বিবেচনায় রেখেছিল বলেই গুঞ্জন রয়েছে। তবে যেখানে সাকিব আছেন সেখানে মিরাজ নিজেকে ভাবতে চান না। কারণ, তার চোখে সাকিবই সেরা।

এ বিষয়ে শুক্রবার (০৩ জুন) হোটেল ইন্টারকন্টিনেন্টালে মিরাজ বলেন, “যেখানে সাকিব ভাই আছেন, সেখানে কীভাবে আমার নাম এলো! সাকিব ভাই একজন অভিজ্ঞ ক্রিকেটার। যদি আপনারা দলের বর্তমান অবস্থা বিবেচনা করেন, তবে সাকিব ভাই-ই সেরা।”

মিরাজ আরও বলেন, “সাকিব ভাই ছাড়া আরও যারা সিনিয়র আছেন, তাদের দায়িত্ব নেওয়াটা আমি মনে করি গুরুত্বপূর্ণ। আমরা যারা বর্তমানে খেলছি, আমরা কিন্তু তাদেরকে দেখেই শিখছি। তাদের কাছ থেকে যতো শিখবো ততো আমাদের অভিজ্ঞতা ভালো হবে।”

তবে নেতৃত্ব নিয়ে এখনই ভাবছেন না তার এই অলরাউন্ডার, “আসলে অনেক সময় আছে। এটা নিয়ে আমি এখনই চিন্তিত নই। এটা নিয়ে আমার মাথাব্যথাও নেই। আমার কাছে

গুরুত্বপূর্ণ হলো কীভাবে পারফর্ম করতে হবে। কীভাবে ভালো খেলে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে হবে সেটা। আমি সব সময় এটাই চেষ্টা করি যে প্রতিনিয়ত কীভাবে পারফর্ম করতে পারি। আপনারা অধিনায়ক হওয়ার বিষয়ে যেটা বললেন, ওটা কিন্তু আমার মাথায়ও ঢোকেনি।”

Check Also

গ্রুপপর্বেই শেষ বেলজিয়ামের সোনালি প্রজন্মের দৌড়, ক্রোয়েশিয়ার উত্তরণ

রেফারির শেষ বাঁশি। আহমেদ বিন আলী স্টেডিয়ামে বসে পড়লেন লুকাকু-ডি ব্রুইনারা। গত বিশ্বকাপের সেমিফাইনালিস্ট ও …

Leave a Reply

Your email address will not be published.