Home / খেলার খবর / আসন্ন অস্ট্রেলিয়া সিরিজে শ্রীলঙ্কার বোলিং কোচ লাসিথ মালিঙ্গা

আসন্ন অস্ট্রেলিয়া সিরিজে শ্রীলঙ্কার বোলিং কোচ লাসিথ মালিঙ্গা

সাবেক অধিনায়ক লাসিথ মালিঙ্গাকে আসন্ন অস্ট্রেলিয়া সিরিজের জন্য বোলিং কৌশল কোচ হিসেবে নিয়োগ দিয়েছে শ্রীলঙ্কা।অজিদের বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে দলের ডাগআউটে থাকবেন সাবেক এই পেসার।

সম্প্রতি এক বিবৃতিতে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড জানিয়েছে, ‘এই সিরিজ চলাকালে মালিঙ্গা শ্রীলঙ্কান বোলারদের কৌশলগত ও টেকনিক্যাল জ্ঞান দিয়ে ও মাঠে সেটার প্রতিফলন ঘটাতে সাহায্য করবে।’

এই ভূমিকায় মালিঙ্গা অবশ্য প্রথমবারের মতো কাজ করছেন না, চলতি বছর দলটির অস্ট্রেলিয়া সফরের ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে একই ভূমিকা পালন করেছেন।

সেই শ্রীলঙ্কা সেই সিরিজটা ৪-১ ব্যবধানে হেরেছিল বটে, তবে বোলিং ছিল দুর্দান্ত। পুরো সিরিজে একবারই কেবল অজিরা ১৬০ রানের বেশি স্কোর করতে পেরেছিল।

সেই বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘শ্রীলঙ্কা ক্রিকেট বিশ্বাস করে মালিঙ্গার বিশাল অভিজ্ঞতা ও ডেথ বোলিংয়ে দক্ষতা, বিশেষ করে টি-টোয়েন্টি ফরম্যাটে দলকে এই গুরুত্বপূর্ণ সিরিজে দারুণভাবে সাহায্য করতে যাচ্ছে।’

শ্রীলঙ্কা তো বটেই, সীমিত ওভারের ক্রিকেটেরই অন্যতম এক কিংবদন্তি ফাস্ট বোলার ছিলেন মালিঙ্গা। ২০২১ সালে তিনি সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেন।

অবসরের সময়ও তিনি টি-টোয়েন্টির সবচেয়ে বেশি উইকেট শিকারী ছিলেন। ৮৪ ম্যাচে তার ১০৭ উইকেটের রেকর্ড পরে ভেঙেছিলেন সাকিব আল হাসান।

কোচ হিসেবে শ্রীলঙ্কায় কাজ করা তো আছেই, মালিঙ্গার অভিজ্ঞতা আছে আইপিএলে কোচিংয়েরও। ২০১৮ আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের মেন্টর ছিলেন তিনি।

এরপর সদ্যসমাপ্ত আইপিএলে তিনি রাজস্থান রয়্যালসের কোচের ভূমিকা পালন করেছেন।

Check Also

দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের

অ্যান্টিগা টেস্টে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের। তবে প্রথম …

Leave a Reply

Your email address will not be published.