Home / খেলার খবর / বিসিবি যে ভাবে লিটন দাসকে বাংলাদেশ টেস্ট দলের সহ-অধিনায়ক করলো

বিসিবি যে ভাবে লিটন দাসকে বাংলাদেশ টেস্ট দলের সহ-অধিনায়ক করলো

প্রথমবারের মতো বাংলাদেশ জাতীয় দলের গুরুত্বপূর্ণ দায়িত্ব পেয়েছেন লিটন দাস। টেস্ট ক্রিকেটে সাকিব আল হাসানের ডেপুটি হয়েছেন তিনি। এতদিন বাংলাদেশ তিন ফরম্যাটেই কোন সহ-অধিনায়ক ছিল না। তবে এবার তিন ফরম্যাটেই সহ-অধিনায়ক করতে চান বলে জানিয়েছেন বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন।

সেই সাথে লিটন দাসকে কেন বাংলাদেশ টেস্ট দলের সহ-অধিনায়ক করা হয়েছে তার ব্যাখ্যা দিয়েছেন তিনি। মমিনুল হক সরে দাঁড়ানোর কারনে তিন জনের একটি সংক্ষিপ্ত তালিকা তৈরি করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সেখানে সবার প্রথমে ছিল সাকিব আল হাসানের নাম।

তিনজনের মধ্য থেকে প্রথম দুই জনকে বেছে নিয়েছে বিসিবি। এর মধ্যে প্রথমেই ছিলেন সাকিব আল হাসান যে কারণে তাকে অধিনায়ক করা হয়েছে। তালিকার দ্বিতীয় নম্বরে ছিলেন লিটন দাস। যদি সাকিব অধিনায়কের দায়িত্ব না নিত তাহলে বাকি দুজনের মধ্যে থেকে যেকোনো একজনকে অধিনায়ক করা হতো বলে জানিয়েছেন বিসিবির সভাপতি।

প্রক্রিয়াটি ব্যাখ্যা করে নাজমুল হাসান বলেছেন, “আরও দুটি নাম এসেছিল। লিটনের বাইরেও আরেকটি নাম এসেছিল। এমনকি কে অধিনায়ক হবে, সেটিও নিশ্চিত ছিল না। তিনজনের মধ্যে একজনকে অধিনায়ক ও একজনকে সহ-অধিনায়ক করা হবে, এমন সিদ্ধান্ত ছিল। সাকিব যদি না হতো, তাহলে এখানে অন্য দুজন হতো অধিনায়ক ও সহ-অধিনায়ক।”

Check Also

দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের

অ্যান্টিগা টেস্টে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের। তবে প্রথম …

Leave a Reply

Your email address will not be published.