Home / খেলার খবর / ‘বেবি মালিঙ্গা’ খ্যাত পাথিরানা ডাক পেলেন শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দলে

‘বেবি মালিঙ্গা’ খ্যাত পাথিরানা ডাক পেলেন শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দলে

আইপিএলের সর্বশেষ আসরে চমক হিসেবে চেন্নাই সুপার কিংস শিবিরে জায়গা করে নিয়েছিলেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ মাতিয়ে আসা মাথিসা পাথিরানা, অদ্ভুত বোলিং অ্যাকশনের কারণে যাকে সবাই চেনে ‘বেবি মালিঙ্গা’ হিসেবে।

চেন্নাইয়ের হয়ে মাত্র দুটি ম্যাচ খেলেছেন। এরই মধ্যে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির প্রশংসাধন্য হয়েছেন পাথিরানা। ধোনি তো তাকে আখ্যা দিয়েছেন ‘চেন্নাইয়ের মালিঙ্গা’।

স্বপ্নময় পথচলায় এবার জাতীয় দলেও ডাক পেয়ে গেলেন পাথিরানা। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা, যাতে চমক হিসেবে রয়েছেন ডানহাতি এই পেসার।

পাথিরানা প্রথম সারির সিনিয়র ক্রিকেটে খুব বেশি ম্যাচ খেলেননি। মাত্র একটি লিস্ট-এ ম্যাচে মাঠে নেমেছেন। সব মিলিয়ে ৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। চেন্নাইয়ের হয়ে ২টি আইপিএল ম্যাচ খেলে ২টি উইকেট নেন ১৯ বছর বয়সী এই পেসার।

আগামী ৭ জুন থেকে টি-টোয়েন্টি দিয়ে শুরু হচ্ছে শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার মধ্যকার সিরিজ। পূর্ণাঙ্গ সফরে তিনটি টি-টোয়েন্টি, পাঁচটি ওয়ানডে এবং দুটি টেস্ট খেলবে অসিরা।

শ্রীলঙ্কার টি-টোয়েন্টি স্কোয়াড
দাসুন শানাকা (অধিনায়ক), পাথুম নিশাঙ্কা, দানুষ্কা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, চারিথ আসালাঙ্কা, ভানুকা রাজাপাকসে, নুয়ানিদু ফার্নান্ডো, লাহিরু মধুশঙ্কা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুণারত্নে, দুষ্মন্ত চামিরা, কাসুন রাজিথা, নুয়ান তুষারা, মাথিসা পাথিরানা, রমেশ মেন্ডিস, মাহিশ থিকসানা, প্রবীণ জয়াবিক্রমে, লকশন সান্দাকান।

Check Also

দুর্দান্ত খেলেও শেষ মুহুর্তে দুই গোল খেয়ে বিশ্বকাপ শুরু করলো মানের সেনেগাল

বিশ্বকাপে আগে কখনোই গ্রুপপর্বে আফ্রিকার কোন দলের কাছে হারেনি নেদারল্যান্ডস। অন্য দিকে সেনেগালও বিশ্বকাপে দু …

Leave a Reply

Your email address will not be published.