Home / সর্বশেষ / সুজনের ভোট সাকিবের বাক্সে

সুজনের ভোট সাকিবের বাক্সে

সাকিব আল হাসান টেস্ট খেলতে চান না, এটা শুধুই গুজব। এ কথার কোনো সত্যতা নেই। তাকে সাদা পোশাকের অধিনায়ক করা হলে, বাংলাদেশ দলের চেহারাই বদলে যাবে বলে মনে করেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

নতুন অধিনায়ক কে হবে, তা জানা না থাকলেও নিজের ভোটটা বিশ্বসেরা ওয়ানডে অলরাউন্ডারকেই দিলেন তিনি। এদিকে, মুমিনুলের সিদ্ধান্তকে ইতিবাচক হিসেবেই দেখছেন সুজন।

তার মতে, ব্যাটসম্যান মুমিনুলকে বেশি প্রয়োজন বাংলাদেশের। তিনি আরও বলেন, ‘ননপারফরমার ক্যাপ্টেন নিয়ে এগিয়ে যাওয়া টাফ। সে জায়গায় ওর সরে যাওয়াটা ঠিক হয়েছে। আশা করি, ও দ্রুত এখন রানে ফিরে আসবে। ওর রানটা আমাদের দরকার।’

এটাই বাস্তবতা। মুমিনুলকে নিয়ে ক্রিকেট পাড়ায় আলোচনাটা ঠিক এরকমই। অনেকের কাছে, সিদ্ধান্তটা আবেগী এবং চাপের মুখে মনে হলেও, খালেদ মাহমুদ সুজনের কাছে এটাই বাস্তব সম্মত সিদ্ধান্ত।

কারণটাও স্পষ্ট করেছেন তিনি। অধিনায়কত্বের চেয়েও মুমিনুলের ব্যাটিং পারফরম্যান্সটা যে বেশি প্রয়োজন লাল সবুজের দলের কাছে। টিম ডিরেক্টর যাই ভাবুক না কেন, অধিনায়কত্বের সিদ্ধান্তটা আসবে বোর্ড মিটিংয়ে।

কানাঘুষা আছে, সেখানে মুমিনুলকেই আপাতত রেখে দেয়ার চিন্তা ভাবনা আছে অনেকের। কিন্তু, এ ধারণার চরম বিরোধী খালেদ মাহমুদ সুজন।

নতুন অধিনায়ক কে হবেন, তা নিয়ে আলোচনা আছে নানা রকম। কিন্তু সুজনের ভোটটা সরাসরি সাকিবের বাক্সে। কারণটা, অলরাউন্ডারের অভিজ্ঞতা এবং দলের প্রতি নিবেদন। মিস্টার সেভেন্টি ফাইভের টেস্ট খেলতে না চাওয়ার বিষয়টাকে রীতিমতো গুজব বলে উড়িয়েই দিলেন তিনি।

বলেন, সাকিব টেস্ট খেলতে চায় না, এটা ভুল কথা। ওকে দায়িত্ব দেয়া হলে, দলের জন্য ভালোই হবে। অন্তত দুই বছরের জন্য কাউকে দায়িত্ব দিতে হবে।

এদিকে, সাকিবের সঙ্গে নাম আছে আরও কয়েকজনের। এর মাঝে সবচেয়ে পটেনশিয়াল প্রার্থী লিটন দাসকে সরাসরি নাকচ করে দিলেন টিম ডিরেক্টর।

যদিও তার যুক্তিটা ছিল স্পট অন। বলেন, ‘লিটন অনেক ইন্ট্রোভার্ট। ওর ক্রিকেট নলেজ ভালো, কিন্তু আমি চাইব এক্সট্রোভার্ট কাউকে দায়িত্ব দেয়া হোক।’ অধিনায়ক যেই হোক না কেন, অন্তত দুই বছরের জন্য তাকে পূর্ণ স্বাধীনতা দেয়ার পক্ষে খালেদ মাহমুদ সুজন।

Check Also

শেষ মুহুর্তের গোলে পর্তুগালকে হারিয়ে নকআউটে দক্ষিণ কোরিয়া

শেষ মুহুর্তের গোলে ক্রিস্টিয়ানো রোনালদোদের পর্তুগালকে হারিয়ে কাতার বিশ্বকাপের শেষ ষোলোতে দক্ষিণ কোরিয়া। পিছিয়ে পড়া …

Leave a Reply

Your email address will not be published.