Home / সর্বশেষ / ডেবিড ওয়ার্নার-রিজওয়ানদেরকে পিছনে ফেলে ক্যারিয়ার সেরা র‍্যাংকিংয়ে লিটন দাস

ডেবিড ওয়ার্নার-রিজওয়ানদেরকে পিছনে ফেলে ক্যারিয়ার সেরা র‍্যাংকিংয়ে লিটন দাস

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে দুর্দান্ত ফর্মে ছিলেন ব্যাটসম্যান লিটন দাস। দারুণ পারফরম্যান্সের ছাপ পড়েছে তার র‌্যাংকিং ও রেটিং পয়েন্টেও।

বাংলাদেশের কোনো ব্যাটসম্যান হিসেবে সর্বোচ্চ রেটিং পেয়েছেন ডানহাতি ব্যাটসম্যান, পেছনে ফেলেছেন তামিম ইকবালকে। চট্টগ্রামে এক ইনিংস খেলে ৮৮ রান করেন লিটন।

পরে মিরপুরে ১৪১ ও ৫২ রান করেন। তাতে তার রেটিং পয়েন্ট এখন ৭২৪। ব্যাটিং তালিকায় পাঁচ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা র‌্যাংকিং ১২তম স্থানে তিনি।

এর আগে সর্বোচ্চ রেটিং পয়েন্ট ৭০৯ ছিল তামিমের, ২০১৭ সালের আগস্টে গড়েছিলেন এই রেকর্ড। বাঁহাতি ওপেনার চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে ১৩৭ রান করলেও মিরপুরে দুই ইনিংসেই শূন্য রানে ফেরেন।

পাঁচ ধাপ নেমে তিনি এখন ৩২ নম্বরে। টানা দুই ম্যাচে সেঞ্চুরি করে র‌্যাংকিংয়ে এগিয়েছেন বাংলাদেশের আরেক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। চট্টগ্রামে ১০৫

রান করার পর মিরপুরেও অপরাজিত ছিলেন ১৭৫ রানে। সাত ধাপ এগিয়ে সেরা বিশে জায়গা করে নিয়েছেন তিনি, ক্যারিয়ার সেরা ৬৭৫ রেটিং পয়েন্ট নিয়ে ১৮ নম্বরে।

সদ্য টেস্ট নেতৃত্ব ছাড়া মুমিনুল হক দুই ইনিংসেই ব্যর্থ। তার প্রতিফলন ঘটেছে র‌্যাংকিংয়ে। সাত ধাপ নেমে ৬২ নম্বরে তিনি। দুই ম্যাচে তিন ইনিংসে করেছেন ২, ৯ ও ০।

Check Also

ওপেনিংয়ে নতুন মুখ রেখে যেমন হতে পারে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের বাংলাদেশের একাদশ

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে শেষবারের মতো পরীক্ষা নিরীক্ষা সুযোগ পাচ্ছে টিম ম্যানেজমেন্ট। বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের মাটিতে …

Leave a Reply

Your email address will not be published.