Home / সর্বশেষ / নাটকীয়তার পর মুমিনুলের অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত ঝুলিয়ে রাখল বিসিবি

নাটকীয়তার পর মুমিনুলের অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত ঝুলিয়ে রাখল বিসিবি

বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের বাসায় মঙ্গলবার সন্ধ্যায় সস্ত্রীক উপস্থিত হন মুমিনুল হক। সেখানে পাপনের সঙ্গে প্রায় আধা ঘণ্টার বৈঠকের পর বের হয়ে মুমিনুল জানালেন,

টেস্ট ফরম্যাটের অধিনায়কত্ব ছাড়তে চান তিনি। নিজের ব্যাটিংয়ের প্রতি আরও মনোযোগ দিতে এই সিদ্ধান্ত তার। মুমিনুল তো জানালেন তার কথা, বোর্ডের ভাবনা কী?

মুমিনের এই ইস্তফাপত্র কি গ্রহণ করেছেন বোর্ড? এদিন আর সংবাদমাধ্যমের মুখোমুখি হননি বিসিবি সভাপতি। বোর্ডের মুখপাত্র হয়ে আসেন পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু।

তিনি বলেন, ‌‌‘আগামী ২ জুন বোর্ড মিটিংয়ে নেওয়া হবে সিদ্ধান্ত। মুমিনুলের জায়গায় নতুন কাউকে অধিনায়কের দায়িত্ব দেওয়া হবে নাকি তাকেই রাখা হবে নেতৃত্বে, সেটি জানা যাবে বোর্ড সভা শেষে।’

টিটু বলছিলেন, ‘আজকে মুমিনুল এসে বোর্ড সভাপতি সাহেবকে বলে গেছে। মুমিনুল বলেছে, ও অধিনায়কত্ব করতে চায় না। তার নিজের ও দলের ভালোর কথা চিন্তা করে, ব্যাটিংয়ে মনোযোগ দেবে; সে কথা চিন্তা করে।

আজকে মাত্র সে জানিয়েছে। এর সঙ্গে তো অনেক কিছু জড়িত। অপারেশন্স ও দলের সবার সঙ্গে কথা বলতে হবে। ২ তারিখ আমাদের একটা বোর্ড সভা আছে। আশা করি বোর্ড মিটিংয়ে এটা নিয়ে আলোচনা হলে স্পষ্টভাবে বলতে পারব।’

শেষ পর্যন্ত মুমিনুলের সিদ্ধান্ত মেনে নিলে কাকে দেওয়া হবে এ দায়িত্ব? বোর্ডের ভাবনার কথা বললেন টিটু, ‘অনেক দিন ধরে অধিনায়কত্ব নিয়ে কথা হচ্ছিল এমন কিন্তু না।

এটা আমরা মিডিয়াতেই শুধু দেখেছি বা বাইরের কথা থেকেই এসেছে। বোর্ডে এমন কোনো আলোচনা ছিল না। মুমিনুল আজ যেটা জানিয়েছে এটা সম্পূর্ণ তার ব্যক্তিগত ইচ্ছা।’

‘বোর্ডের এ নিয়ে কোনো পরিকল্পনা ছিল না। তাই কে নতুন অধিনায়ক হবেন সেই সিদ্ধান্ত এখনো হয়নি। বোর্ড সভাপতি এখন এগুলো নিয়ে সরাসরি কথা বলবেন। ২ তারিখ হয়ত বিস্তারিত আলোচনা হবে বোর্ড সভায়। সবার সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত হবে’, যোগ করেন টিটু।

এদিকে গত ২৭ মে শ্রীলঙ্কা সিরিজ শেষে মেডিক্যাল চেকআপের জন্য সিঙ্গাপুরে যান সাকিব আল হাসান। সেখান থেকে যুক্তরাষ্ট্র থেকে উইন্ডিজ সফরে যাওয়ার কথা ছিল তার।

সেভাবেই বিমানের টিকিট কাটা ছিল। কিন্তু আজ (মঙ্গলবার) হঠাৎ করেই দেশে ফিরে এসেছেন সাকিব। বোর্ডের একটি সূত্র নিশ্চিত করেছে, নতুন অধিনায়কের ভাবনায় বেশ ভালোভাবেই আছেন এই অলরাউন্ডার। সে জন্যই নাকি আজ ফিরে এসেছেন।

তবে সেটি অবশ্য খোলসা করেননি টিটু, ‘সাকিব একজন অভিজ্ঞ খেলোয়াড়। মুমিনুলের জায়গায় অভিজ্ঞ কাউকেই দেওয়া হবে এটাই তো সিদ্ধান্ত হবে।

তবে সাকিব আজ দেশে চলে এসেছে মানে ওকেই চূড়ান্ত করা হবে তা না। হতেও পারে, আবার নাও হতে পারে। এটা আসলে আনুষ্ঠানিকভাবে বলা যায় না। আমরা অনেক কিছু দেখে ধারণা করে নিই। সেই হিসেবে এটা মনে হচ্ছে। আসলেই তা কিনা ২ তারিখ জানা যাবে।’

Check Also

কোস্টারিকার জালে গুনে গুনে ৭ টা দিয়ে ব্রাজিলের কথা মনে করিয়ে দিলো স্পেন..

বিশ্বকাপের মতো বড় মঞ্চে অভিজ্ঞ খেলোয়াড়দের অনেকেই নেই স্পেনের স্কোয়াডে। তবুও খেই হারালো না তরুণ …

Leave a Reply

Your email address will not be published.