Home / খেলার খবর / বাংলাদেশকে হারিয়ে পাকিস্তানকে পেছনে ফেললো শ্রীলঙ্কা

বাংলাদেশকে হারিয়ে পাকিস্তানকে পেছনে ফেললো শ্রীলঙ্কা

সদ্য সমাপ্ত মিরপুর টেস্টে শেষদিনে বাংলাদেশকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে শ্রীলঙ্কা। এই জয়ে দুই ম্যাচের সিরিজও ১-০ ব্যবধানে জিতে দেশে ফিরেছে লঙ্কানরা।

সেইসঙ্গে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় তারা পেছনে ফেলেছে পাকিস্তানকে। পাকিস্তানকে চার থেকে সরিয়ে পাঁচে নামিয়ে দিয়েছে শ্রীলঙ্কা।

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ জিতে মূল্যবান ১২টি পয়েন্ট জোগাড় করেছে লঙ্কানরা। ৬ টেস্টে ৩ জয় আর এক ড্রয়ে এখন তাদের পয়েন্ট ৪০।

পাকিস্তানের ৭ ম্যাচে ৩ জয় আর ২ ড্রয়ে পয়েন্ট ৪৪। তবে জয়ের শতাংশ হিসেবে শ্রীলঙ্কা এগিয়ে (৫৫.৫৬), পাকিস্তানের ৫২.৩৮। তাই শ্রীলঙ্কা এখন চার নম্বরে, পাকিস্তান পাঁচে।

সদ্য সমাপ্ত সিরিজে একটি টেস্ট ড্র করা বাংলাদেশ আছে আট নম্বরে। ৮ ম্যাচে এক জয় আর এক ড্রয়ে টাইগারদের পয়েন্ট ১৬। শতাংশের হারে যা ১৬.৬৭।

বাংলাদেশের নিচে আছে ইংল্যান্ড। ১৩টি টেস্ট খেলে তারা মাত্র একটি জিতেছে, ড্র করেছে ৪টি। পয়েন্ট ১৮। শতাংশ হিসেবে সাফল্যের হার ১২.৫০।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় এক নম্বরে আছে অস্ট্রেলিয়া, দুইয়ে দক্ষিণ আফ্রিকা, তিনে ভারত, নিউজিল্যান্ড ছয় আর ওয়েস্ট ইন্ডিজ সাত নম্বরে।

Check Also

দুর্দান্ত খেলেও শেষ মুহুর্তে দুই গোল খেয়ে বিশ্বকাপ শুরু করলো মানের সেনেগাল

বিশ্বকাপে আগে কখনোই গ্রুপপর্বে আফ্রিকার কোন দলের কাছে হারেনি নেদারল্যান্ডস। অন্য দিকে সেনেগালও বিশ্বকাপে দু …

Leave a Reply

Your email address will not be published.