Home / খেলার খবর / হাইভোল্টেজ ম্যাচে আজ শক্তিশালী একাদশ নিয়ে মাঠে নামতে যাচ্ছে রাজস্থান-ব্যাঙ্গালোর

হাইভোল্টেজ ম্যাচে আজ শক্তিশালী একাদশ নিয়ে মাঠে নামতে যাচ্ছে রাজস্থান-ব্যাঙ্গালোর

আজ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং রাজস্থান রয়্যালসের মধ্যে একটা দল টিকে থাকবে ট্রফি জয়ের লড়াইয়ে। যারা হারবে, এ বারের মতো অভিযান শেষ হয়ে যাবে তাদের।

দুই প্রাক্তন ক্রিকেটার রবি শাস্ত্রী এবং গ্রেম স্মিথ মনে করছেন, আজ দ্বিতীয় কোয়ালিফায়ারে রাজকীয় এক দ্বৈরথ দেখা যাবে। সম্প্রচারকারী চ্যানেলে ভারতের প্রাক্তন কোচ শাস্ত্রী বলেছেন, ‘‘১৪ বছরের আইপিএল ইতিহাসে ট্রফি জেতেনি আরসিবি।

রাজস্থান শেষ ট্রফি জিতেছিল ১৩ বছর আগে। দু’দলই চাইবে এই ট্রফিটা এ বার ঘরে তুলতে। একটা রাজকীয় লড়াই আমরা দেখতে পাব।এই ম্যাচে আরসিবি কোন খেলোয়াড়দের প্লেয়িং ইলেভেনে অন্তর্ভুক্ত করতে পারে, দেখে নেওয়া যাক।

শুক্রবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে খেলার ম্যাচে, আরসিবি তাদের উদ্বোধনী জুটি অর্থাৎ অধিনায়ক ফাফ ডু প্লেসিস এবং তারকা ব্যাটসম্যান বিরাট কোহলির কাছ থেকে প্রচুর আশা করতে চলেছে। কোহলি হয়তো এই মরসুমে দুটি হাফ সেঞ্চুরি করেছেন,

কিন্তু তা সত্ত্বেও, এই মরসুমটি তার জন্য খারাপ হয়েছে এবং তিনি এখন পর্যন্ত ধীর গতিতে ব্যাটিং করছেন। কোয়ালিফায়ার ম্যাচে কোহলির পাশাপাশি ফাফের কাছ থেকেও বড় ইনিংস আশা করা হচ্ছে। এই ম্যাচে আবারও সবার নজর রজত পাতিদারের দিকে।

এলিমিনেটর ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ৫৪ বলে তার অপরাজিত ১১২ রানের পর, রাজস্থান রয়্যালসের বিপক্ষে তার কাছ থেকে অনুরূপ আরেকটি ইনিংস আশা করা হচ্ছে।দীনেশ কার্তিক মিডল অর্ডার ব্যাটসম্যান হিসাবে RCB এর তারকা ফিনিশার হিসাবে আবির্ভূত হয়েছেন,

RCB এর অনেক আত্মবিশ্বাস রয়েছে। কার্তিক এই মরসুমে ৩২৪ রান করেছেন, একটি হাফ সেঞ্চুরি সহ ৬৪.৮ গড়ে ব্যাটিং করেছেন। এই মরসুমে এখনও পর্যন্ত, খুব আক্রমণাত্মক ব্যাটিংয়ের পাশাপাশি, কার্তিক RCB-এর হয়ে অনেক ম্যাচ জেতানো ইনিংসও খেলেছেন।

রাজস্থান রয়্যালসের একদিকে যেমন আছে তারকা বোলার যুজবেন্দ্র চাহাল, অন্যদিকে আরসিবি-তে রয়েছেন ওয়ানিন্দু হাসরাঙ্গা। পার্পল ক্যাপের দৌড়ে চাহালের থেকে মাত্র ১ উইকেট পিছিয়ে হাসরাঙ্গা।

হাসরাঙ্গা এখন পর্যন্ত ২৫টি উইকেট নিয়েছে এবং রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে আরসিবি’র বোলিং হাসরাঙ্গার উপর নির্ভর করতে চলেছে।

হাসারাঙ্গা ছাড়াও, আরসিবি-তে জস হ্যাজেলউডও রয়েছে যার জন্য এই মরসুমটি খুব ভাল হয়েছে, হ্যাজেলউড এই মরসুমে ১১ ম্যাচে ১৮ উইকেট নিয়েছেন। একই সঙ্গে অন্য বোলার হিসেবে সবার নজর থাকবে হর্ষাল প্যাটেল ও মহম্মদ সিরাজের দিকে।

আরসিবি সম্ভাব্য প্লেয়িং একাদশ

ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), বিরাট কোহলি, রজত পাতিদার, গ্লেন ম্যাক্সওয়েল, মহিপাল লোমরর, দীনেশ কার্তিক (উইকেটকিপার), শাহবাজ আহমেদ, জশ হ্যাজেলউড, ওয়ানিন্দু হাসরাঙ্গা, হর্ষাল প্যাটেল, মহম্মদ সিরাজ

রাজস্থান রয়্যালস (RR)

যশস্বী জয়সওয়াল, জস বাটলার, সঞ্জু স্যামসন (অধিনায়ক ও উইকেটরক্ষক), দেবদত্ত পাডিকল, শিমরন হেটমায়ার, রিয়ান পরাগ, রবিচন্দ্রন অশ্বিন, ট্রেন্ট বোল্ট, প্রসিদ কৃষ্ণ, যুজবেন্দ্র চাহাল, ওবেদ ম্যাককয়

Check Also

দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের

অ্যান্টিগা টেস্টে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের। তবে প্রথম …

Leave a Reply

Your email address will not be published.