Home / সর্বশেষ / বিশ্বকাপের আগেই টি-টোয়েন্টি থেকে অবসর নিতে যাচ্ছেন ৩ ভারতীয় বিধংসী ক্রিকেটার

বিশ্বকাপের আগেই টি-টোয়েন্টি থেকে অবসর নিতে যাচ্ছেন ৩ ভারতীয় বিধংসী ক্রিকেটার

আইপিএল ২০২২ শেষ হওয়ার কিছুদিন পরেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ খেলবে ভারত৷ দিল্লিতে ৯ই জুন এই সিরিজ আরম্ভ হবে৷

এরপরে কটক, বিশাখাপত্তনম, রাজকোট এবং ব্যাঙ্গালোরে বাকি ম্যাচগুলি খেলা হবে। ১২, ১৪, ১৭ এবং ১৯ শে জুন ম্যাচগুলি অনুষ্ঠিত হবে। এই সিরিজটিকে

বছরের শেষে অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হতে চলা টি টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি মঞ্চ হিসাবেই দেখা হচ্ছে। তবে এই সিরিজে ভালো কিছু করে দেখাতে না পারলে বেশ কিছু তারকা ভারতীয় ক্রিকেটারের টি টোয়েন্টি কেরিয়ার শেষ হয়ে যেতে পারে।

অক্ষর প্যাটেল: গুজরাটের তারকা ক্রিকেটার ২০১৪ সালে জাতীয় দলে অভিষেক করেন। তারপর থেকে দেশের জার্সিতে ৩৮ টি ওডিআই, ১৫ টি টি-টোয়েন্টি এবং ৬ টি টেস্ট খেলে ফেলেছেন এই অলরাউন্ডার।

তিনি গত বছর নিউজিল্যান্ডের বিরুদ্ধে কলকাতায় জাতীয় দলের হয়ে টি টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন। এই সিরিজে সুযোগ না পেলে বা ভালো পারফরম্যান্স করতে না পারলে টি টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ মেলায় সম্ভাবনা কমবে।

সেক্ষেত্রে বাকি দুই ফরম্যাটে মনোযোগ দিতে টি টোয়েন্টি ক্রিকেট থেকে সরে দাঁড়াতে পারেন। ভুবনেশ্বর কুমার: এইমুহূর্তে ভারতীয় স্কোয়াডে থাকলেও কোনও ফরম্যাটেই নিয়মিত নন ভুবনেশ্বর কুমার।

যে কোনও ফরম্যাটেই এখন ভারতের প্রথম পছন্দ শামি-বুমরা জুটি। তাই এই সিরিজে তাদের অনুপস্থিতি বড় কিছু করে দেখাতে চাইবেন ভুবি।এই মুহূর্তে ভারতে একাধিক যোগ্য তরুণ পেসার উঠে আসছেন।

তাই এই ম্যাচগুলোতে নিজের যোগ্যতা প্রমাণ না করতে পারলে তার টি টোয়েন্টি কেরিয়ারে কার্যত শেষই হয়ে যাবে। দীনেশ কার্তিক: চলতি আইপিএলে ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্সের কারণে ফের অভিজ্ঞ উইকেট-রক্ষক ব্যাটারকে ভারতীয় দলে ফেরানো হয়েছে।

ফিনিশার হিসেবে তিনি আরসিবিকে অনেক ম্যাচ জিতিয়েছেন চলতি মরশুমে। তবে এই সিরিজে জাতীয় দলের হয়ে ভালো পারফরম্যান্স করতে না পারলে বিশ্বকাপে সুযোগ পাবেন না কার্তিক। সেক্ষেত্রে শেষ হয়ে যাবে তার আন্তর্জাতিক ক্যারিয়ার।

Check Also

কোস্টারিকার জালে গুনে গুনে ৭ টা দিয়ে ব্রাজিলের কথা মনে করিয়ে দিলো স্পেন..

বিশ্বকাপের মতো বড় মঞ্চে অভিজ্ঞ খেলোয়াড়দের অনেকেই নেই স্পেনের স্কোয়াডে। তবুও খেই হারালো না তরুণ …

Leave a Reply

Your email address will not be published.