Home / খেলার খবর / টানা তৃতীয়বার অস্ট্রেলিয়ার সবচেয়ে ধনী ক্রিকেটার প্যাট কামিন্স

টানা তৃতীয়বার অস্ট্রেলিয়ার সবচেয়ে ধনী ক্রিকেটার প্যাট কামিন্স

অস্ট্রেলিয়ার সবচেয়ে ধনী ক্রিকেটার প্যাট কামিন্স। ক্রিকেট থেকে সবচেয়ে বেশি আয় অস্ট্রেলীয় টেস্ট অধিনায়কের। টানা তৃতীয়বারের মতো তিনি অস্ট্রেলিয়ার সবচেয়ে ধনী ক্রিকেটার হলেন।

ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) এক গোপন প্রতিবেদন হাতে পেয়ে এ তথ্য জানিয়েছে অস্ট্রেলীয় পত্রিকা দ্য এইজ, সিডনি মর্নিং হেরাল্ড ও ফক্স নিউজ।

কামিন্স এ বছর মোট ২ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছেন ক্রিকেট থেকে। এর মধ্যে পারিশ্রমিক হিসেবে ১.৮ মিলিয়ন ডলার, অধিনায়ক হিসেবে বোনাস পেয়েছেন আরও ২ লাখ ডলার।

অস্ট্রেলিয়ার শীর্ষ সাত ধনী ক্রিকেটারের নামও জানিয়েছে পত্রিকাগুলো। নিউ সাউথ ওয়েলসের ক্রিকেটারই বেশি। এঁরা হলেন জশ হ্যাজলউড, ডেভিড ওয়ার্নার, মিচেল স্টার্ক, স্টিভ স্মিথ, মারনাস লাবুশান ও নাথান লায়ন। এই তালিকায় লাবুশানই কেবল কুইন্সল্যান্ডের ক্রিকেটার। হ্যাজলউডের আয় ১.৬ মিলিয়ন। ওয়ার্নারের ১.৫ মিলিয়ন। স্টার্কের ১.৪ মিলিয়ন। স্মিথের ১.৩ মিলিয়ন। লাবুশান ১.২ মিলিয়ন ও লায়ন ১.১ মিলিয়ন।

গত বছর এ তালিকায় সবচেয়ে এগিয়েছেন হ্যাজলউড। গত বছর তাঁর অবস্থান ছিল পাঁচ-এ। যদিও গত মৌসুমে তিনি মাত্র দুটি টেস্ট খেলেছেন। স্মিথ দ্বিতীয় স্থান থেকে পঞ্চম স্থানে নেমে গেছেন।

লাবুশান ষষ্ঠ স্থানে উঠে এসে নিজের সর্বোচ্চ র‍্যাঙ্কিং অর্জন করেছেন। গত মৌসুমে অস্ট্রেলিয়ার শীর্ষ পাঁচ ধনী ক্রিকেটার ছিলেন প্যাট কামিন্স, স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, মিচেল স্টার্ক ও হ্যাজলউড।

অস্ট্রেলিয়া আগামী মাসে শ্রীলঙ্কা সফরে যাবে। সেখানে তারা দুটি টেস্ট, পাঁচটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। ৭ জুন কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হবে এই সিরিজ।

Check Also

দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের

অ্যান্টিগা টেস্টে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের। তবে প্রথম …

Leave a Reply

Your email address will not be published.