Home / খেলার খবর / প্রথমবারের মতো আইসিসি নারী চ্যাম্পিয়নশিপে সুযোগ পেল বাংলাদেশ

প্রথমবারের মতো আইসিসি নারী চ্যাম্পিয়নশিপে সুযোগ পেল বাংলাদেশ

প্রথমবারের মতো আইসিসি নারী চ্যাম্পিয়নশিপে সুযোগ পেল বাংলাদেশ। জাতীয় ক্রিকেট দলের পাশাপাশি ২০-১৪-১৬ মৌসুমী নারী ক্রিকেটারদের নিয়েও আইসিসি শুরু করে চ্যাম্পিয়নশিপ। বর্তমানে আইসিসি ওয়ানডে চ্যাম্পিয়নশিপ পয়েন্ট টেবিলের শীর্ষে বাংলাদেশ জাতীয় দল থাকলেও এতদিন নারী চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করেছিল না বাংলাদেশ।

তবে এবার ১০ দল নিয়ে মাঠে গড়াতে যাচ্ছে আইসিসি নারী চ্যাম্পিয়নশিপ। এর আগে আট দল নিয়ে অনুষ্ঠিত হয়েছিল আইসিসি চ্যাম্পিয়নশিপ। তবে এবার প্রথমবারের মতো বাংলাদেশ সহ সর্বমোট ১০ দল নিয়ে শুরু হচ্ছে এই টুর্নামেন্ট।

টুর্নামেন্টের প্রথম দুই আসরে খেলেছিল আটটি দল- অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা। এবার বাংলাদেশ এবং আয়ারল্যান্ড নারী ক্রিকেট দলকে নিয়ে তৃতীয়বারের মতো ২০২২-২৫ মৌসুমে টুর্নামেন্টটি আয়োজন করতে যাচ্ছে আইসিসি।

প্রতিটি দলই আটটি ওয়ানডে সিরিজ খেলবে এবং প্রতি সিরিজেই থাকবে তিনটি করে ম্যাচ। সিরিজের চারটি ম্যাচ দেশের মাটিতে ও চারটি ম্যাচ বিদেশের মাটিতে খেলবে দলগুলো। এই চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্ট শেষে শীর্ষ পাঁচ দল ও বিশ্বকাপের আয়োজক দল সরাসরি পরবর্তী ওয়ানডে বিশ্বকাপে খেলবে এবং বাকি দলগুলোকে কোয়ালিফায়ার খেলে বিশ্বকাপে জায়গা করে নিতে হবে।

Check Also

দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের

অ্যান্টিগা টেস্টে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের। তবে প্রথম …

Leave a Reply

Your email address will not be published.