Home / সর্বশেষ / সতীর্থদের বাজে আচরণের কারণে হোটেল ছাড়তে হয়েছিল মাশরাফিকে

সতীর্থদের বাজে আচরণের কারণে হোটেল ছাড়তে হয়েছিল মাশরাফিকে

বিশ্বকাপের পর থেকেই বাংলাদেশ দলের ড্রেসিংরুম নিয়ে চলছে জোর আলোচনা। প্রথমে গুঞ্জন উঠেছিলো মাহমুদুল্লাহর সাথে সাকিবের নাকি বিশাল দ্বন্দ্ব।

বিশ্বকাপে অফ ফর্মের কারণে মাহমুদুল্লাহ রিয়াদকে নাকি একাদশের বাইরে রাখার পরামর্শ দিয়েছিলেন সহ অধিনায়ক সাকিব আল হাসান। আর সেই বিষয়টি অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা

আমলে না নেয়ায় নাকি মাশরাফির সাথেও সাকিবের দ্বন্দ্বের সৃষ্টি হয়। তবে সেদিন সতীর্থদের বাজে আচরনের কারনে হোটেল ছাড়তে হয়েছিল মাশরাফিকে ।

এমন করার বিশেষ কারন হল সাকিবের বাজে ব্যবহার। সাকিব তখন অধিনায়ক অথচ মাশরাফির সাথে মতবিনিময় তো দুরের কথা একটু কথাও বলেন নি। সবাই কেমন জানি করছে এসব উনি সহ্য করতে পারেননি।

ফলে বাধ্য হয়েই হোটেল ছেড়ে দেন। বিষয়টি মিডিয়াতে আলোচনা -সমালোচনা হওয়ার পর সাকিব মাশরাফির সাথে কথা বলে নিজের ভুল শুধরে নেন।

অবিরত থাকে মাশরাফি-সাকিব এর বন্ধন। ইনশাআল্লাহ ভালোবাসা থাকবে অটুট। এই খবরের তথ্যসুত্রঃ দেবব্রত মুখোপাধ্যায় এর মাশরাফি বিন মোর্তুজাকে নিয়ে লেখা মাশরাফি(Mashrafe) বই থেকে সংগ্রহ করা।

এই মহুর্তে অন্যরা যা পরছেন… শ্রীলঙ্কা সফরে যাবেন না ভেট্টোরি, দায়িত্ব পেতে পারেন সোহেল-নিউজিল্যান্ড সফরে টাইগারদের দলনেতা জালাল ইউনুস আগেই জানিয়ে রেখেছিলেন,

কিউইদের সাথে তিন ম্যাচের ওয়ানডে আর সমান সংখ্যক ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দলের সাথে থাকবেন ভেট্টোরি। এরপর শ্রীলঙ্কায় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে তার সার্ভিস মিলবে কি না,

তা নিয়ে সংশয় ছিল। কারণ নিউজিল্যান্ড থেকে বারবার বলা হয়েছে এবং হচ্ছে যে, দেশের কঠোর করোনা প্রটোকল মেনে যে কারো জন্য আসা-যাওয়া কঠিন।

তাই ধরেই নেয়া যাচ্ছিল যে, করোনা পরিস্থিতি ঠিক না হলে ভেট্টোরিকে নিউজিল্যান্ডের বাইরে পাওয়া যাবে না। আজ (শনিবার) ক্রিকেট অপারেশন্স কমিটি প্রধান আকরাম খানের কথা শুনেও তা-ই মনে হলো।

আকরাম খান জানিয়ে দিয়েছেন, নিউজিল্যান্ডের মাটিতে খেলা শেষ হওয়ার পর আপাতত ভেট্টোরির সার্ভিস মিলবে না। মানে তাকে শ্রীলঙ্কায় দুই ম্যাচের টেস্ট সিরিজে পাওয়া যাবে না। তার বদলে দেশি কাউকে দিয়ে কাজ চালানো হবে।

কারো নাম উল্লেখ করে বিসিবির শীর্ষ কর্তা আকরাম বলেন, ‘ভেট্টোরির সঙ্গে চুক্তি টি-টোয়েন্টি সিরিজ পর্যন্ত। করোনার সময়ে নিউজিল্যান্ড যাওয়া এবং আসায় বিরাট একটা সিসটেমেটিক প্রবলেম আছে।

সেটার জন্য আমরা আপাাতত নিউজিল্যান্ডের বাইরে ওকে পাব না। আমরা ভবিষ্যতে চিন্তা করব কি করা যায়। এর মধ্যে স্থানীয় কোচ আছে, যাকে নিয়ে আমরা শ্রীলঙ্কা যাব।’

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে ভেট্টোরির বিকল্প হিসেবে সোহেল ইসলাম কাজ করেছিলেন । ধারণা করা হচ্ছে, শ্রীলঙ্কা সফরেও তিনিই জাতীয় দলের স্পিন কোচের দায়িত্ব পালন করবেন।

কেন এবং কি কারণে ভেট্টোরিকে বাংলাদেশে এনে কোচিং করানো সম্ভব হচ্ছে না? এমন প্রশ্নে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান বলেন, ‘ভেট্টোরির যদি আসতে হয়, তাহলে অনেক ঝামেলা।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজে যদি ওকে আনতাম, তাহলে ওকে ৭০-৭৫ দিন বাইরে থাকতে হবে। এটা ওর জন্য এবং আমাদের ক্রিকেটের জন্য কিন্তু ভালো না। কারণ ৩০ দিনের জন্য যদি অতিরিক্ত ৪০ দিন বাইরে থাকতে হয়, তাহলে হয় না। এটা পরিস্থিতির কারণে। ভেট্টোরিকে দোষ দেয়ার কিছু নেই। আমরা ভবিষ্যতে দেখব কি করা যায়।’

Check Also

গ্রুপপর্বেই শেষ বেলজিয়ামের সোনালি প্রজন্মের দৌড়, ক্রোয়েশিয়ার উত্তরণ

রেফারির শেষ বাঁশি। আহমেদ বিন আলী স্টেডিয়ামে বসে পড়লেন লুকাকু-ডি ব্রুইনারা। গত বিশ্বকাপের সেমিফাইনালিস্ট ও …

Leave a Reply

Your email address will not be published.