Home / খেলার খবর / টেস্টে জয়ের স্বপ্ন দেখছেন মুমিনুল

টেস্টে জয়ের স্বপ্ন দেখছেন মুমিনুল

চট্টগ্রাম টেস্টের ৫দিনে শ্রীলঙ্কা ও বাংলাদেশ দলের তিন ইনিংস শেষ হয়নি। উইকেটের পতন হয়েছে মাত্র ২৬টি! তবে পরিসংখ্যান জানাচ্ছে মিরপুরে বরাবরই টেস্টে ফল হচ্ছে।

২০০৭ সালে ভারতের বিপক্ষে অভিষেকের পর সর্বশেষ পাকিস্তান টেস্ট পর্যন্ত ২১টি হয়েছে। ১৯টিতেই ফল হয়েছে এবং ড্র তিনটি ভেস্তে গেছে বৃষ্টিতে। আবহাওয়া রিপোর্ট জানাচ্ছে, টেস্ট চলাকালীন বৃষ্টি বাধা হতে পারে, কিন্তু ভেস্তে যাওয়ার মতো মুষলধারায় বৃষ্টি হবে না। আজ সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্ট খেলবে বাংলাদেশ।

টেস্টে জয়ের স্বপ্ন দেখছেন টাইগার অধিনায়ক মুমিনুল হক, ‘আমার মনে হয়, ভালো একটা সুযোগ আছে আমাদের। চট্টগ্রাম টেস্টে কী হয়েছে সেগুলো চিন্তা না করে, এখন আমাদের নতুন করে শুরু করতে হবে। কারণ আগেও অনেক সময় (প্রথম টেস্ট ড্র করে পরের ম্যাচে হেরে গেছি…) ওই জায়গা থেকে বের হওয়ার চেষ্টা করছি। ঢাকা টেস্টে যদি দল হিসেবে খেলতে পারি, তাহলে ফল আমাদের পক্ষে আসবে।’

সকাল ১০ টায় শুরু টেস্টের একাদশে দেখা যেতে পারে ডান হাতি পেসার ইবাদত ও অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতকে। চট্টগ্রাম টেস্টে হাতে ব্যথা পান বাঁ হাতি পেসার শরিফুল ইসলাম। ৫ সপ্তাহের বিশ্রাম দেওয়া হয়েছে তাকে। ফলে মিরপুর টেস্টের পাশাপাশি ওয়েস্ট ইন্ডিজ সফরও মিস করবেন শরিফুল। তার জায়গা নেওয়া হয়েছে ইবাদতকে। মাউন্ট মঙ্গানুই টেস্ট জয়ের নায়ক ইবাদত।

চট্টগ্রাম টেস্টে দারুণ বোলিং করেন অফ স্পিনার নাঈম হাসান। কিন্তু চতুর্থ দিন আঙ্গুলে ব্যথা পান। ফলে চট্টগ্রাম টেস্ট মিস করছেন ডান হাতি দীর্ঘকায় অফ স্পিনার। মিরপুরে দুজন স্পেশালিস্ট স্পিনার সাকিব আল হাসান ও তাইজুল ইসলামই ভরসা মিরপুর স্টেডিয়ামের স্পিন সহায়ক উইকেটে। নাঈমের জায়গা সুযোগ পাচ্ছেন ক্যারিয়ারে ৩ টেস্ট খেলা মোসাদ্দেক হোসেন সৈকত।

Check Also

দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের

অ্যান্টিগা টেস্টে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের। তবে প্রথম …

Leave a Reply

Your email address will not be published.