Home / খেলার খবর / শেষ ম্যাচেও ধোনিদের হার, প্লে-অফে রাজস্থান

শেষ ম্যাচেও ধোনিদের হার, প্লে-অফে রাজস্থান

আইপিএলের এবারের আসরে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের বিদায়ঘণ্টা বেজেছে আরও আগেই। তবে প্লে-অফ নিশ্চিত করার সুযোগ ছিল রাজস্থান রয়্যালসের সামনে। লিগ পর্বে চেন্নাইকে ৫ উইকেটে হারিয়ে সুযোগের শতভাগ কাজে লাগালো রাজস্থান। আইপিএলের এলিমেনেটর পর্ব নিশ্চিত করে ফেললো সাঞ্জু স্যামসনের দল।

শুক্রবার রাতে মুম্বাইর ব্র্যাবোর্ন স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা হজম করে চেন্নাই। রুতুরাজ গায়কোয়াড়ের (২) উইকেট হারায় দলটি। এরপর ব্যক্তিগত ১৬ রানে আউট হন ডেভন কনওয়ে। আসা-যাওয়ার মহড়ায় ছিলেন নারায়ন জগদিশান (১) ও আম্বাতি রাইডুর (৩) মতো টপঅর্ডার ব্যাটাররাও।

এরপরই শুরু হয় মঈন শো। ৫৭ বলে ৯৩ রানের টর্নেডো ইনিংস খেলেন এই ইংলিশ অলরাউন্ডার। ১৩টি বাউন্ডারির সঙ্গে হাঁকান ৩টি ছক্কা। তার ব্যাটে ভর করেই ৬ উইকেটে ১৫০ রান তোলে চেন্নাই।

বল হাতে ওবেড ম্যাককয় ও যুজবেন্দ্র চাহাল ২টি করে উইকেট নেন। এতেই ২৬ উইকেট শিকার করে আইপিএলের এবারের আসরে সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকায় সবার উপরে ওঠে যান চাহাল।

১৫১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫ উইকেট ও ২ বল হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর করে রাজস্থান। নিশ্চিত হয়ে যায় প্লে-অফ পর্বও।

ব্যাট হাতে অভিজ্ঞ অলরাউন্ডার রবীচন্দ্রন অশ্বিন ২৩ বলে ২ চার ও ৩ ছক্কায় ৪০ রানে অপরাজিত থাকেন। শুরুর দিকে ৪৪ বলে ৮টি চার ও ১ ছক্কায় সর্বোচ্চ ৫৯ রান করেন যশস্বী জয়সাল।চেন্নাইয়ের হয়ে বল হাতে ২টি উইকেট নেন প্রশান্ত সোলানকি। ম্যাচসেরা হন অশ্বিন।

চেন্নাইয়ের হয়ে বল হাতে ২টি উইকেট নেন প্রশান্ত সোলানকি। ম্যাচসেরা হন অশ্বিন। চলতি আসরে এ পর্যন্ত ১৪ ম্যাচে ৯ জয়ে ১৮ পয়েন্ট ও নেট রান রেটে এগিয়ে থেকে পয়েন্ট টেবিলের দ্বিতীয় অবস্থানে এখন অশ্বিন-চাহালদের রাজস্থান। বিপরীতে ১৪ ম্যাচে মাত্র ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের নবম দল হিসেবে এবারের আইপিএল জার্নি শেষ করলো ধোনির চেন্নাই।

Check Also

দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের

অ্যান্টিগা টেস্টে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের। তবে প্রথম …

Leave a Reply

Your email address will not be published.