Home / খেলার খবর / মুশফিকুর রহিমের পর আজ পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করতে যাচ্ছেন তামিম ইকবাল।

মুশফিকুর রহিমের পর আজ পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করতে যাচ্ছেন তামিম ইকবাল।

শ্রীলংকার বিপক্ষে চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন জাতীয় দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিম। যদিও মুশফিকের আগে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করতে পারতেন ওপেনার তামিম ইকবাল। কিন্তু ভাগ্য সহায় হয়নি তার।

চট্টগ্রাম টেস্টের মুশফিকুর রহিম এবং তামিম ইকবাল দুজনই ৫ হাজার রানের মাইলফলকের হাতছানি নিয়ে টেস্টটা শুরু করেছিলেন। মুশফিকের আগে তামিমেরই রেকর্ডটা হয়ে যাওয়ার সম্ভাবনা ছিল। কিন্তু প্রচণ্ড গরমে পানিশূন্যতা আর ক্লান্তিতে পেশিতে টান পড়ে তামিমের।

৫ হাজার থেকে ১৫২ রান দূরে থেকে ব্যাটিংয়ে নামা তামিম যখন ১৩৩ রানে আহত অবসরে যান, মুশফিক তখন ব্যাট করছিলেন ১৪ রানে। মাইলফলক স্পর্শ করতে তখনও মুশফিকের প্রয়োজন ৫৪ রান। গতকাল ব্যাটিংয়ে নেমে দিনের শুরুতেই চুপটি করে ফেলেছেন মুশফিকুর রহিম।

তবে মুশফিকুর রহিমের পর আজ দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করতে যাচ্ছেন তামিম ইকবাল। আজ শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ইনিংসে মাত্র ১৯ রান করতে পারলেই বাংলাদেশের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করবেন তামিম ইকবাল।

Check Also

দুর্দান্ত খেলেও শেষ মুহুর্তে দুই গোল খেয়ে বিশ্বকাপ শুরু করলো মানের সেনেগাল

বিশ্বকাপে আগে কখনোই গ্রুপপর্বে আফ্রিকার কোন দলের কাছে হারেনি নেদারল্যান্ডস। অন্য দিকে সেনেগালও বিশ্বকাপে দু …

Leave a Reply

Your email address will not be published.