Home / খেলার খবর / ভারতের পেসারদের মধ্যে বুমরাই প্রথম

ভারতের পেসারদের মধ্যে বুমরাই প্রথম

এবারের আইপিএলটা একদমই ভালো কাটেনি মুম্বাই ইন্ডিয়ানসের। ১৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে তালিকার সবার শেষে রোহিত শর্মার দল। ভারতের অন্যতম সেরা ফাস্ট বোলার যশপ্রীত বুমরারও যে টুর্নামেন্টটি ভালো কেটেছে, তা বলা যাবে না। কিন্তু কাল স্বীকৃত টি-টোয়েন্টিতে ভারতীয় পেসারদের মধ্যে অনন্য এক কীর্তি গড়েছেন তিনি।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে কাল সানরাইজার্স হায়দরাবাদের কাছে ৩ রানে হেরে যাওয়া ম্যাচে ৪ ওভারে ৩২ রান দিয়ে একটি উইকেট পেয়েছেন বুমরা। এই উইকেটটি নিয়ে এবারের আইপিএলে তাঁর শিকার-সংখ্যা দাঁড়িয়েছে ১২টিতে। স্বীকৃত টি-টোয়েন্টি ক্রিকেটে সব মিলিয়ে বুমরার উইকেটের সংখ্যা এখন ২৫০টি।

ওয়াশিংটন সুন্দরকে আউট করে ভারতের প্রথম পেসার হিসেবে স্বীকৃত টি-টোয়েন্টিতে ২৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন বুমরা। ভারতের পেসারদের মধ্যে স্বীকৃত টি-টোয়েন্টিতে উইকেট শিকারে তাঁর পরেই আছেন ভুবনেশ্বর কুমার। সব মিলিয়ে তিনি উইকেট নিয়েছেন ২২৩টি।

ভারতীয় বোলারদের মধ্যে সব মিলিয়ে স্বীকৃত টি-টোয়েন্টিতে পঞ্চম সর্বোচ্চ উইকেটশিকারি বোলার বুমরা। স্বীকৃত টি-টোয়েন্টিতে ভারতের বোলারদের মধ্যে তাঁর চেয়ে বেশি উইকেট আছে চারজনের, চারজনই স্পিনার। ২৭৪ উইকেট নিয়ে সবার ওপরে আছেন রবিচন্দ্রন অশ্বিন। এরপর যুজবেন্দ্র চাহাল। .তাঁর উইকেট সংখ্যা ২৭১টি। চাহালের পর স্বীকৃত ,টি-টোয়েন্টিতে ভারতীয় বোলারদের মধ্যে সবচেয়ে বেশি উইকেট পিয়ুস চাওলা (২৭০) ও অমিত মিশ্রর (২৬২)।

বুমরার এই কীর্তির দিনে প্রথমে ব্যাট করে হায়দরাবাদ নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৯৩ রান করেছে। এই রান .তারা করতে পেরেছে রাহুল ত্রিপাঠির ৪৪ বলে ৯ চার ও ৩ ছয়ে ৭৬ রানের অসাধারণ এক ইনিংসে ভর করে। জবাবে মুম্বাই ২০ ওভারে ৭ উইকেটে ১৯০ রানই তুলতে পেরেছে। রোহিত ৩৬ বলে দলীয় সর্বোচ্চ ৪৮ রান করেছেন।

Check Also

দুর্দান্ত খেলেও শেষ মুহুর্তে দুই গোল খেয়ে বিশ্বকাপ শুরু করলো মানের সেনেগাল

বিশ্বকাপে আগে কখনোই গ্রুপপর্বে আফ্রিকার কোন দলের কাছে হারেনি নেদারল্যান্ডস। অন্য দিকে সেনেগালও বিশ্বকাপে দু …

Leave a Reply

Your email address will not be published.