Home / সর্বশেষ / বৃথা যাচ্ছে না এনামুলের ১১৩৮

বৃথা যাচ্ছে না এনামুলের ১১৩৮

জাতীয় দলে সর্বশেষ খেলেছেন ২০১৯ সালের শ্রীলঙ্কা সফরে। এরপর গত তিন বছর এনামুল হক জাতীয় দলের বাইরে। সেই অপেক্ষার হয়তো অবসান হতে যাচ্ছে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে।

বিসিবির ক্রিকেট পরিচালনা প্রধান জালাল ইউনুসই আজ দিয়েছেন তেমন আভাস। ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে অবিশ্বাস্য ধারাবাহিকতায় রান করারই পুরস্কার পেতে যাচ্ছেন এনামুল।

ওয়েস্ট ইন্ডিজ সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের জন্য এনামুল নির্বাচকদের বিবেচনায় আছেন বলে জানিয়েছেন জালাল ইউনুস। চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনে আজ জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বিসিবির ক্রিকেট পরিচালনা প্রধান সাংবাদিকদের বলছিলেন,

‘বিজয় (এনামুল হক) ওয়েস্ট ইন্ডিজ সফরের টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজের দলে থাকবে আশা করি। এটা নির্বাচকদের ব্যাপার, তারপরও আমার মনে হয় নির্বাচকেরা তাকে বিবেচনায় রাখছেন।’

এরপর বিষয়টিতে আরেকটু জোর দিয়ে বলেছেন, ‘নিশ্চিতভাবেই বিজয় টি-টোয়েন্টি ও ওয়ানডে দলে থাকছে।’ এবারের প্রিমিয়ার লিগে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে এনামুল ১৫ ম্যাচে রান করেছেন ১১৩৮ রান।

ঢাকা প্রিমিয়ার লিগ লিস্ট ‘এ’ মর্যাদা পাওয়ার পর এক মৌসুমে এটাই সর্বোচ্চ রানের রেকর্ড। এনামুলের ব্যাট থেকে এসেছে ৯টি ফিফটি ও ৩টি সেঞ্চুরি, সর্বোচ্চ ইনিংস খেলেছেন ১৮৪ রানের।

আগামী ৫ জুন ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে বাংলাদেশ দল। প্রায় দেড় মাসের সফরে তারা খেলবে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর জুলাই মাসেই বাংলাদেশ দল যাবে জিম্বাবুয়ে সফরে। সেপ্টেম্বরে এশিয়া কাপ হওয়ার কথা শ্রীলঙ্কায়। এরপর আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ায় হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে সেখানে প্রস্তুতি ক্যাম্প করবে বাংলাদেশ দল। এরপর বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসেবে নিউজিল্যান্ডে যাবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলতে। বাংলাদেশ ও স্বাগতিক নিউজিল্যান্ডের সঙ্গে তৃতীয় দল হিসেবে এই সিরিজে থাকার কথা পাকিস্তান দলেরও।

জালাল ইউনুস বলছিলেন, ‘বিশ্বকাপের আগে আমরা ১৬টির বেশি ম্যাচ খেলব। এর মধ্যে নিউজিল্যান্ডে খেলব একটা ত্রিদেশীয় সিরিজ। তার আগে অস্ট্রেলিয়ায় সাত-আট দিনের একটা অনুশীলন ক্যাম্প করব। সেখানে রেডব্যাকস নামের একটি দলের সঙ্গে অন্তত ৪টি অনুশীলন ম্যাচ খেলব।’ সিরিজের সম্ভাব্য ভেন্যু ক্রাইস্টচার্চ।

Check Also

পেনাল্টি শুট আউটে কাজে লাগিয়ে স্পেনকে হারিয়ে দিল মরক্কো

শক্তির বিচারে পিছিয়ে থাকলেও মরক্কোর মাঠের খেলায় পাওয়া গেলো না সেই ছাপটুকুও। কাউন্টার অ্যাটাকে বেশ …

Leave a Reply

Your email address will not be published.