Home / সর্বশেষ / আমি ২০১৬ সালেই বলেছিলাম সে একদিন ভয়ঙ্কর বোলার হবে – অ্যালান ডোনাল্ড

আমি ২০১৬ সালেই বলেছিলাম সে একদিন ভয়ঙ্কর বোলার হবে – অ্যালান ডোনাল্ড

নিঃসন্দেহে এই মুহূর্তে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সেরা ফাস্ট বোলার মুস্তাফিজুর রহমান। তবে বিগত দুই বছর ধরে টেস্ট ক্রিকেট খেলছেন না তিনি।

মূলত নিজে থেকেই লাল বল থেকে দূরে রয়েছেন মুস্তাফিজুর রহমান। এটি মোটেও মানতে পারছেন না জাতীয় দলের নতুন ফাস্ট বোলিং কোচ অ্যালান ডোনাল্ড।

দক্ষিণ আফ্রিকার এই কিংবদন্তীর মতে এখনো টেস্ট ক্রিকেটে অনেক কিছু দেওয়ার বাকি রয়েছে মুস্তাফিজুর রহমানের। সম্প্রতি‌ ক্রিকবাজকে দেওয়া সাক্ষাৎকারে ডোনাল্ড বলেন,

“মোস্তাফিজ টেস্ট ক্রিকেট খেলছে না… এটা সত্যিই দুঃখজনক। আমার মতে দক্ষিণ আফ্রিকার কন্ডিশনে তার পাওয়ার অনেক কিছু ছিল।
আমাদের দলে শরিফুল, তাসকিন ও ইবাদত রয়েছে।

কিন্তু মোস্তাফিজ টেস্ট খেলছে না, এটা হতাশার। আমি আবারো বলছি, তার মতো একজন পেসারের টেস্ট না খেলা দুঃখজনক।” দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মোস্তাফিজের টেস্ট অভিষেক ২০১৫ সালে।

২৬ বছর বয়সী এই পেসার মাত্র ১৪ টেস্ট খেলেছেন। কোভিডের পর বায়ো বাবলের কারণে নির্বাচকদের টেস্ট দলে বিবেচনা করতে মানা করেছেন।

এর আগে বিভিন্ন কারণে টেস্ট দলে থাকতে চাইতেন না তিনি। ইনজুরির ধকল তো রয়েছেই। ডোনাল্ড মোস্তাফিজকে টেস্ট দলে দেখতে চাইলেও তার ব্যক্তিগত ইচ্ছাকে প্রাধান্য দিচ্ছেন,

“এখনকার খেলোয়াড়রা তাদের ব্যক্তিগত পছন্দগুলোকে খুব বেশি প্রাধান্য দেয়। তারা একটি ফরম্যাট চাইলেই বাদ দিয়ে দিতে পরে। কারণ তাদের হাতে টি-টোয়েন্টির মতো উপাদান আছে।

যেখানে অংশগ্রহণ করলে খেলার পাশাপাশি বিপুল অর্থ পাওয় যায়।” মোস্তাফিজকে টেস্ট ক্রিকেটে আগ্রহ বাড়ানোর অনুরোধ ৫৫ বছর বয়সী সাবেক পেসারের, ‘আমি মোস্তাফিজের বড় ভক্ত।

২০১৬ সালেও আমি একই কথা বলেছি। আমি বলেছিলাম এই ছেলেটার সাদা বলে সাফল্যের পেছনে ভয়ংকর অস্ত্র আছে। তাকে সহজেই অনুমান করা যায় না। তার সঙ্গে কাজ করতে মুখিয়ে আছি।”

Check Also

লিটন কিংবা সোহান নয়, বাংলাদেশ দলের জন্য স্মার্ট অধিনায়ক খুঁজে পেল বিসিবি

সীমিত ওভারের ফরম্যাটে বাংলাদেশের সবচেয়ে নির্ভর যোগ্য ব্যাটসন্যানের নাম বললে সেখানে আফিফ হোসেনের নাম থাকবেই। …

Leave a Reply

Your email address will not be published.