Home / খেলার খবর / আইপিএলে আবারও লজ্জার রেকর্ড ধোনির চেন্নাইয়ের

আইপিএলে আবারও লজ্জার রেকর্ড ধোনির চেন্নাইয়ের

আইপিএলে আবারও লজ্জার রেকর্ড করল মাহিন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস (সিএসকে)। ২০২০ সালের পর আইপিএলে আবারও এ ধরনের লজ্জার মুখোমুখি ফ্রাঞ্চাইজিটি।

সেবার তারা প্রথম চারে শেষ করতে পারেনি। এবারও পারল না। উল্টো এমন এক নজির তৈরি করল যা আগে কোনও দিন হয়নি। রবিবার গুজরাটের কাছে হেরে এই নজির তৈরি করেছে চেন্নাই।

এই প্রথমবার আইপিএলে ৯টি ম্যাচে হারল তারা। এর আগে কোনও দিন চেন্নাই এক মৌসুমে এত ম্যাচে হারেনি। এবারের আইপিএলে তারা দু’বার করে হেরেছে পাঞ্জাব ও গুজরাটের কাছে এবং একবার করে হেরেছে কলকাতা, লখনউ, হায়দারাবাদ, বেঙ্গালুরু এবং মুম্বাইয়ের কাছে।

আইপিএলে এক মৌসুমে সবচেয়ে বেশি হারের নজির রয়েছে ডেকান চার্জার্সের। তারা ২০০৮ সালে ১২টি ম্যাচে হেরেছিল। এরপর ২০১২ সালে ১১টি ম্যাচে হারে। ২০১৫ সালে পাঞ্জাবও ১১টি ম্যাচে হেরেছিল। এক মৌসুমে ১০টি হারের নজির রয়েছে পাঞ্জাব (২ বার), হায়দারাবাদ, বেঙ্গালুরু এবং কলকাতার।

গুজরাটের কাছে হারের পর ধোনি স্বীকার করে নেন, শুরুতে ব্যাট করার সিদ্ধান্তটা ঠিক ছিল না। বলেন, “এই উইকেটে প্রথম দিকে পেসারদের খেলা কঠিন। স্পিনারদের ক্ষেত্রেও একই কথা বলব। মেরে খেলা কঠিন ছিল।”

পিচ বুঝতে সাধারণত ভুল হয় না ধোনির। এ ব্যাপারে ধোনি এতটাই পারদর্শী যে, যখন তিনি অবসর নেন, তখন বিরাট কোহলি বলেছিলেন, “বড় ক্ষতি হয়ে গেল। কারণ, ধোনি দলে থাকায় আমরা বুঝে যেতাম উইকেট কী রকম। ও বলে দিত, এই উইকেটে ১৫০ রান ভাল, না ১৭০ রান ভাল। আমরা সেই মতো ব্যাট করতাম। এটা একটা দলের কাছে বিরাট সুবিধা। সেই ধোনিই এবার ভুল করলেন উইকেট বুঝতে, কেননা, মানুষ মাত্রই ভুল করেন।

Check Also

দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের

অ্যান্টিগা টেস্টে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের। তবে প্রথম …

Leave a Reply

Your email address will not be published.