Home / সর্বশেষ / অনুশীলন না করেও নিজের সামর্থ্যের প্রমাণ , বাধ্য হয়ে সাকিবকে প্রশংসায় ভাসালো কোচ রঙ্গনা হেরাথ

অনুশীলন না করেও নিজের সামর্থ্যের প্রমাণ , বাধ্য হয়ে সাকিবকে প্রশংসায় ভাসালো কোচ রঙ্গনা হেরাথ

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে সাকিব আল হাসানের খেলা অনেকটাই অনিশ্চিত ছিল শুরুর দিকে। কোভিড পজিটিভ হবার কারণে মূলত ছিটকে যাওয়ার পথে ছিলেন এই অলরাউন্ডার।

পরবর্তিতে কোভিড নেগেটিভ হয়ে সাকিব দলের সাথে যোগ দেয়ার পর হেড কোচ রাসেল ডমিঙ্গো সন্দেহ প্রকাশ করেছিলেন সাকিবের ফিটনেস নিয়ে।

হেড কোচ জনিয়েছিলেন সাকিবের অনুশীলনের ঘাটতির কথা। সেই সাথে ফিটনেস টেস্ট দিয়েই একাদশে জায়গা পেতে হবে সাকিবকে এমনটাও জানিয়েছিলেন ডমিঙ্গো।

সব আলোচনা পেছনে ফেলে প্রথম ম্যাচের একাদশে সাকিব রয়েছেন। প্রথম দিনে বল হাতে সাকিব তুলে নিয়েছেন একটি উইকেটও। দীর্ঘ সময় পর সাদা

পোশাকে মাঠে ফেরা সাকিবের উপর আস্থা ছিল দলের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথের। তার মতে সাকিবের মত খেলোয়াড় দলে খুব বেশি নেই। দুর্দান্ত আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামা সাকিব একাদশে থাকলে ভারসাম্যও চলে আসে বলে জানান স্পিন বোলিং কোচ।

লঙ্কানদের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের প্রথম দিনের খেলা শেষে স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ সাকিবের প্রশংসা করে বলেন, ‘’তার মত সামর্থ্যবান খেলোয়াড় আমাদের খুব বেশি নেই।

অনুশীলন ছাড়াই সে প্রথম বল থেকে নিজের মান ধরে রেখেছে। তার আত্মবিশ্বাস দারুণ। আজ বলও ভালো করেছে, সবচেয়ে ইকোনমিক্যাল বোলার ছিল।

সাকিব দলে থাকলে দল ভারসাম্য খুঁজে পায়। ও না থাকলে আমাদের এমন কাউকে খুঁজতে হয় যে ব্যাটিং ও বোলিং দুইটাই পারে। আমি শতভাগ নিশ্চিত ছিলাম, সে প্রস্তুতি ছাড়াই ভালো করবে।‘’

প্রথম দিনে স্পিনাররাই দখলে নিয়েছেন ৪টি উইকেট। যেখানে সবচেয়ে ইকোনোমিক্যাল বোলার ছিলেন সাকিব। ১৯ ওভার বল করে ৭টি মেইডেন সহ মাত্র ২৭ রান খরচায় সাকিব নিয়েছেন ১ উইকেট।

এছাড়া নাইম ২টি ও তাইজুল নিয়েছেন ১টি উইকেট। প্রথম দিনে স্পিনারদের পারফরম্যান্সে বেশ খুশি বলেও জানিয়েছেন হেরাথ। হেরাথের ভাষ্য, ‘’সাকিব ও তাইজুল ভালো বল করেছে। নাঈমও দুটি উইকেট পেয়েছে। টেস্টের প্রথম দিন হিসেবে বোলারদের পারফরম্যান্সে আমি খুশি।‘’

Check Also

পেনাল্টি শুট আউটে কাজে লাগিয়ে স্পেনকে হারিয়ে দিল মরক্কো

শক্তির বিচারে পিছিয়ে থাকলেও মরক্কোর মাঠের খেলায় পাওয়া গেলো না সেই ছাপটুকুও। কাউন্টার অ্যাটাকে বেশ …

Leave a Reply

Your email address will not be published.