Home / খেলার খবর / উইকেটশূন্য সেশনে সাকিব-তাইজুলদের নিয়ন্ত্রিত বোলিং

উইকেটশূন্য সেশনে সাকিব-তাইজুলদের নিয়ন্ত্রিত বোলিং

পুরো প্রথম সেশনে একবারের জন্যও বোলিংয়ে আনা হয়নি সাকিব আল হাসানকে। তবে স্লিপে দাঁড়ানোয় খুব সহজেই টিভি ক্যামেরা খুঁজে নিয়েছে তাকে। দ্বিতীয় সেশনেও প্রথম ৪০ মিনিটে সাকিবকে আক্রমণে আনার চিহ্ন পাওয়া যায়নি। অবশেষে ৩৫ ওভার পর আনা হয় সাকিবকে। টানা ১০ ওভার বোলিং করেন তিনি।

দুই ওপেনারকে হারানোর পর দ্বিতীয় সেশনে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিলেন কুশল মেন্ডিস ও অ্যাঞ্জেলো ম্যাথিউজ। নাইম হাসান, খালেদ আহমেদদের বিপক্ষে তুলনামূলক আক্রমণাত্মক খেলছিলেন তারা। তবে সাকিব আক্রমণে এসেই তাইজুল ইসলামকে সঙ্গে বেঁধে ফেলেন তাদের, রানের জন্য রীতিমতো হাঁসফাঁশ করতে হয়েছে দুই লঙ্কান ব্যাটারকে।

জহুর চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্টের দ্বিতীয় সেশন শেষে ৫৬ ওভারে ২ উইকেট হারিয়ে ১৫৮ রান করেছে শ্রীলঙ্কা। এই সেশনে ৩২ ওভার খেলে কোনো উইকেট না হারিয়ে ৮৫ রান করেছে তারা। এরই মধ্যে ব্যক্তিগত ফিফটি তুলে নিয়েছেন মেন্ডিস ও ম্যাথিউজ। গত নভেম্বরের পর এবারই প্রথম ফিফটি পেলেন ম্যাথিউজ।

প্রথম সেশনে এসেছিল ২৪ ওভারে ৭৩ রান। সেখান থেকে দ্বিতীয় সেশনের প্রথম ১১ ওভারে ৫৫ রান করে ফেলেন কুশল ও ম্যাথিউজ। তবে সাকিব-তাইজুল আক্রমণে আসতেই থামে রানের গতি। এ দুজন মিলে টানা ২০ ওভার বোলিং করে খরচ করেন মাত্র ২০ রান। তবে সুযোগ তৈরি করলেও মেলেনি সাফল্য।

প্রায় ১৪ মাস পর ফেরা নাইম হাসানের হাত ধরে মাত্র ৬৬ রানের মধ্যেই দুই লঙ্কান ওপেনারকে ফিরিয়ে দিয়েছিল বাংলাদেশ। লেগ বিফোরের ফাঁদে পড়ার আগে অধিনায়ক দিমুথ করুনারাত্নে করেন ৯ রান, আরেক ওপেনার ওশাদা ফার্নান্দোর ব্যাট থেকে আসে ৭৬ বলে ৩৬ রান। এরপর আর বিপদ ঘটতে দেননি কুশল ও ম্যাথিউজ।

ইনিংসের ৪৫তম ওভারে ম্যাথিউজকে কট বিহাইন্ড করেছিলেন তাইজুল। আম্পায়ার আউট দেওয়ার পর খানিক সংশয়ের সঙ্গেই ম্যাথিউজ রিভিউয়ের সিদ্ধান্ত নেন। রিপ্লেতে দেখা যায় বল তার ব্যাটে লাগেনি, ফলে ব্যক্তিগত ৩৮ ও দলীয় ১৩৯ রানের মাথায় জীবন পেয়ে যান এ অভিজ্ঞ অলরাউন্ডার।

অপরপ্রান্তে শুরু থেকেই সাবলীল খেলতে থাকা কুশল কোনো সুযোগই দেননি বাংলাদেশের বোলার-ফিল্ডারদের। নিখুঁত ব্যাটিংয়ে ক্যারিয়ারের ১৩তম টেস্ট ফিফটি করেছেন ৫৪ রানে অপরাজিত থাকা ব্যাটার। তার মতো ম্যাথিউজও ৫৪ রান নিয়ে শেষ সেশনের ব্যাটিং শুরু করবেন।

Check Also

দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের

অ্যান্টিগা টেস্টে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের। তবে প্রথম …

Leave a Reply

Your email address will not be published.