Home / সর্বশেষ / নিজ দেশ জিম্বাবুয়েকে বাদ দিয়ে বাংলাদেশকে বেছে নেওয়ার ১টি কারণ জানালেন সিকান্দার রাজা

নিজ দেশ জিম্বাবুয়েকে বাদ দিয়ে বাংলাদেশকে বেছে নেওয়ার ১টি কারণ জানালেন সিকান্দার রাজা

গত কয়েকদিন আগে জিম্বাবুয়ের আসন্ন ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলবেন না বলে জানিয়েছিলেন দেশটির তারকা অলরাউন্ডার সিকান্দার রাজা।

এর বদলে তিনি শেষ হওয়া বাংলাদেশে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) কে বাছাই করে খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন ৩৫ বছর বয়সী এ অফস্পিনিং অলরাউন্ডার।

গত ২৪ মার্চ থেকে শুরু হওয়া পাঁচ দলের অংশগ্রহণে জিম্বাবুয়ের টি-টোয়েন্টি টুর্নামেন্টটিতে। যেখানে সাউদার্ন রকসের হয়ে খেলার কথা ছিল সিকান্দার রাজার।

কিন্তু ডিপিএলে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের সঙ্গে চুক্তি করায় নিজ দেশের টুর্নামেন্টে খেলা হবে না তার। রকসের কোচ শেফার্ড মাকুনুরা এ খবর নিশ্চিত করে স্থানীয় সংবাদমাধ্যমে বলেছেন,

‘সিকান্দার রাজা বড় খেলোয়াড়। অবশ্যই তার অভাব অনুভূত হবে। তবে আমাদের দলে অনেক তরুণ খেলোয়াড় আছে যারা এই শূন্যস্থান পূরণ করতে পারবে।

আমরা খেলতে মুখিয়ে আছি।’ ডিপিএল খেলতে বাংলাদেশে আসার আগে নিজ দেশের ওয়ানডে টুর্নামেন্ট খেলে এসেছেন সিকান্দার রাজা। সেই আসরে তার অধিনায়কত্বেই রানার্সআপ হয়েছে সাউদার্ন রকস।

ফাইনালে ৭৬ রানের ইনিংসও খেলেছেন তিনি। সবমিলিয়ে ৮ ম্যাচে ১০ উইকেট ও ২৮৩ রান করে হয়েছে টুর্নামেন্টসেরা খেলোয়াড়। নিজ দেশের ঘরোয়া লিগের ফর্ম ডিপিএলেও টেনে এনেছেন রাজা।

শাইনপুকুরের হয়ে প্রথম ম্যাচে ব্যাটে-বলে সমান পারফর্ম করেছিলেন তিনি। প্রথমে ব্যাট হাতে ৪২ রানের ইনিংস খেলেন রাজা। এরপর বল হাতে ৩৬ রান খরচায় নিয়েছেন ২টি উইকেট।

Check Also

বিশ্বকাপে সব ম্যাচ হারলেও মোটা অংকের টাকা পাবেন সাকিবরা

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আর মাত্র দুই সপ্তাহ বাকি। ১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় বসবে বিশ্বকাপের আসর। …

Leave a Reply

Your email address will not be published.