Home / সর্বশেষ / বড় চমক দিয়ে এশিয়া কাপ বাছাইয়ের প্রাথমিক দল ঘোষণা করল বাংলাদেশ

বড় চমক দিয়ে এশিয়া কাপ বাছাইয়ের প্রাথমিক দল ঘোষণা করল বাংলাদেশ

বাংলাদেশ আগা আগামী জুনে এশিয়া কাপের বাছাইয়ে অংশ নিবে।এদিকে এশিয়া কাপ বাছাইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক মালয়েশিয়া, তুর্কমেনিস্তান ও বাহরাইন।

৮, ১১ ও ১৪ই জুন তিনটি ম্যাচ খেলবে বাংলাদেশ। এর আগে ১ জুন ইন্দোনেশিয়ায় একটি ফিফা প্রীতি ম্যাচ খেলবে হাভিয়ের কাবরেরার দল।

যদিও কাবরেরার প্রাথমিক স্কোয়াডে ফিরেছেন ডিফেন্ডার রহমত মিয়া, সাদ উদ্দিন, রিয়াদুল হাসান রাফি, ফয়সাল আহমেদ ফাহিম, গোলকিপার মিতুল মারমা।

বাংলাদেশ দলে প্রায় পাঁচ বছরেরও অধিক সময় পর প্রাথমিক স্কোয়াডে ফিরলেন মিডফিল্ডার হেমন্ত ভিনসেন্ট। এই প্রথমবারের মত প্রাথমিক স্কোয়াডে জায়গা করে পেলেন চট্টগ্রাম আবাহনীর মিডফিল্ডার সোহেল রানা,

উত্তর বারিধারার পাপন সিং এবং শেখ জামালের গোলকিপার মোহাম্মদ নাঈম। তাছাড়াও এছাড়া শুধু ট্রেনিংয়ের জন্য স্কোয়াডের সঙ্গে রাখা হয়েছে এলিট একাডেমির গোলকিপার আসিফ হোসেনকে।

অন্যদিকে আগামী ১৬ই মে থেকে রাজধানীর একটি হোটেলে আবাসিক ক্যাম্প শুরু হবে।সেদিনই সন্ধ্যায় ম্যানেজার ইকবাল হোসেনের নিকট রিপোর্ট করবে খেলোয়াড়রা।

এদিকে এএফসি কাপ খেলতে বর্তমানে কলকাতায় অবস্থান করছে বসুন্ধরা কিংস। জাতীয় দলের অধিকাংশই কিংসের ফুটবলার। তাই এএফসি কাপ শেষে বাছাইকৃত খেলোয়াড়রা ২৬ মে ক্যাম্পে রিপোর্ট করবে।

এরপর ঘোষনা করা হবে চূড়ান্ত স্কোয়াড। বসুন্ধরা কিংসের খেলোয়াড়রা ছাড়া বাফুফের ঘোষিত প্রাথমিক স্কোয়াড: গোলকিপার: শহিদুল আলম সোহেল (আবাহনী লিমিটেড),

আশরাফুল রানা (শেখ রাসেল), মিতুল মারমা (শেখ জামাল), মোহাম্মদ নাঈম (শেখ জামাল), আসিফ হোসেন (এলিট একাডেমী, শুধুমাত্র ট্রেনিংয়ের জন্য)

ডিফেন্ডার: টুটুল হোসেন বাদশা ( আবাহনী লিমিটেড) রিয়াদুল হাসান রাফি (সাইফ স্পোর্টিং), রহমত মিয়া (শেখ রাসেল), রায়হান হাসান (শেখ জামাল), ইসা ফয়সাল (পুলিশ)।

মিডফিল্ডারঃ আবু সাইদ (আবাহনী লিমিটেড) জামাল ভুঁইয়া (সাইফ স্পোর্টিং), মেরাজ হোসেন অপি (সাইফ স্পোর্টিং), ফয়সাল আহমেদ ফাহিম (সাইফ স্পোর্টিং),

সাদ উদ্দিন (শেখ রাসেল), হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস (শেখ রাসেল), সোহেল রানা (চট্টগ্রাম আবাহনী), পাপন সিং (উত্তর বারিধারা)। ফরোয়ার্ডঃ নাবীব নেওয়াজ জীবন (আবাহনী লিমিটেড), রাকিব হোসাইন (আবাহনী লিমিটেড), জাফর ইকবাল (মোহামেডান)।

Check Also

গ্রুপপর্বেই শেষ বেলজিয়ামের সোনালি প্রজন্মের দৌড়, ক্রোয়েশিয়ার উত্তরণ

রেফারির শেষ বাঁশি। আহমেদ বিন আলী স্টেডিয়ামে বসে পড়লেন লুকাকু-ডি ব্রুইনারা। গত বিশ্বকাপের সেমিফাইনালিস্ট ও …

Leave a Reply

Your email address will not be published.