Home / খেলার খবর / টিকে থাকার লড়াইয়ে মুখোমুখি কলকাতা-হায়দরাবাদ

টিকে থাকার লড়াইয়ে মুখোমুখি কলকাতা-হায়দরাবাদ

সানরাইজার্স হায়দরাবাদ এবং কলকাতা নাইট রাইডার্স, এই দুই দলের একটির বিদায় নিশ্চিত হয়ে যাবে আজ হয়তো। আজ পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে মুখোমুখি হবে উই দুই দল। যে জিতবে তার সম্ভাবনা টিকে থাবকে, আর হেরে গেলেই বিদায় প্রায় নিশ্চিত হয়ে যাবে।

তবে, বলা যায় কলকাতা নাইট রাইডার্সের পিঠ একেবারে দেয়ালে ঠেকে আছে। তারা এরই মধ্যে ১২টি ম্যাচ খেলে ফেলেছে। ১২ ম্যাচে অর্জন হলো ১০ পয়েন্ট। অন্যদিকে সানরাইজার্স হায়দরাবাদের পয়েন্টও ১০। তবে তারা ম্যাচ খেলেছে ১১টি।

আজকের ম্যাচ শেষ হলে হায়দরাবাদের ম্যাচ বাকি থাকবে ২টি। কেকেআরের ম্যাচ বাকি থাকবে ১টি। কেকেআর জিতলে তাদের পয়েন্ট হবে ১২। শেষ ম্যাচটিতেও তাদের প্লে-অফে যাওয়ার সুযোগ থাকবে। কিন্তু হেরে গেলে, বিদায় নিশ্চিত হয়ে যাবে। কারণ, শেষ ম্যাচটি জিতলেও তাদের আর কোনো লাভ হবে না।

অন্যদিকে হায়দরাবাদ হেরে গেলে, তাদের ম্যাচ বাকি থাকবে আরও দুটি এবং সেই দুই ম্যাচে জিততে পারলেও প্লে-অফে যাওয়ার সুযোগ থাকবে। যদিও, কেকেআরের কাছে আজ হেরে গেলে হায়দরাবাদের প্লে-অফে যাওয়াটা অনেক কঠিন হয়ে যাবে।

৫ ম্যাচ জয়ের পর টানা চার ম্যাচ হেরেছে সানরাইজার্স হায়দরাবাদ। তারওপর তাদের দুটি গুরুত্বপূর্ণ খেলোয়াড় ইনজুরিতে। টি নটরাজন এবং ওয়াশিংটন সুন্দর। এমন পরিস্থিতিতে হায়দরাবাদের জন্যও ম্যাচটা হতে পারে কঠিন।

সুতরাং, কেকেআর এবং সানরাইজার্স হায়দরাবাদ – দুই দলের জন্যই আজকের ম্যাচটি খুব গুরুত্বপূর্ণ। প্লে-অফের জন্য টিকে থাকতে হলে অবশ্যই জিততে হবে। কিন্তু জিতবে তো একটি দলই। সে দল কোনটি?

Check Also

দুর্দান্ত খেলেও শেষ মুহুর্তে দুই গোল খেয়ে বিশ্বকাপ শুরু করলো মানের সেনেগাল

বিশ্বকাপে আগে কখনোই গ্রুপপর্বে আফ্রিকার কোন দলের কাছে হারেনি নেদারল্যান্ডস। অন্য দিকে সেনেগালও বিশ্বকাপে দু …

Leave a Reply

Your email address will not be published.