Home / সর্বশেষ / মুশফিককে ছন্দে ফেরাতে সবচেয়ে কার্যকরী পরামর্শ দিলেন জেমি সিডন্স

মুশফিককে ছন্দে ফেরাতে সবচেয়ে কার্যকরী পরামর্শ দিলেন জেমি সিডন্স

সাকিব-তামিমের পর এবার মূল আলোচ্যের বিষয় হয়ে উঠেছে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার মিষ্টার ডিপেন্ডেবল খ্যাত মুশফিকুর রহিম।তবে বেশ কিছুদিন ধরেই ছন্দহীনতায় ভুগছেন এই তারকা ক্রিকেটার।

পড়তে হয়েছে তুমুল সমালোচনার তোপের মুখেও। তবে এর যোগ্য জবাব দিতে প্রস্তুত হচ্ছেন মুশফিক আশাবাদী সিডন্স। আর ফর্মে ফিরতে মরিয়া মুশফিক পরিশ্রম,

প্রচেষ্টা, ঘণ্টার পর ঘণ্টা ঘাম ঝরিয়ে চলেছেন নিয়মিত। কিন্তু সবচেয়ে বড় প্রশ্ন এখন, এই প্রস্তুতির প্রতিফলন ম্যাচে পড়বে তো? ২০২০ সালের ফেব্রুয়ারিতে সর্বশেষ টেস্ট সেঞ্চুরি করেছেন বাংলাদেশের তারকা ব্যাটার মুশফিকুর রহিম।

এর পর থেকে বড় কোনো সাফল্য পাচ্ছেন না তিনি। তাঁর সাম্প্রতিক ফর্ম বাংলাদেশ দলের জন্য বড় একটি উদ্বেগের কারণ। দলের ব্যাটিং কোচ জেমি সিডন্স আশা করেন,

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন হোম সিরিজে নিজেকে ফিরে পাবেন মুশফিক। জিম্বাবুয়ের বিপক্ষে ২০৩ রানের অপরাজিত ইনিংস খেলার পর মুশফিক ১৮ ইনিংস খেলেছেন।

এর মধ্যে মাত্র তিনটি অর্ধশতক করতে পেরেছেন। যেখানে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিনি দুই ম্যাচের টেস্ট সিরিজে মাত্র ৬৪ রান করেছেন। যার মধ্যে একটি অর্ধশতক রয়েছে। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সাংবাদিকদের সিডন্স বলেন,

‘প্রত্যেক ব্যাটসম্যানের এমন খারাপ সময় যেতে পারে। গত কয়েকদিন সে যেভাবে পরিশ্রম করছে, আমি নিশ্চিত যে আসন্ন সিরিজে রান করবে। আমি তার সাফল্য দেখার অপেক্ষায় করছি।

আমি তার সঙ্গে কয়েকটি বিষয় নিয়ে কাজ করেছি। আমি মনে করি সে সত্যিই একটি সফল সিরিজ পাবে।’ বাংলাদেশ দলের ব্যাটিং কোচ আরও বলেন, ‘মুশি আগামী দুটি টেস্ট নিয়ে ভাবছে।

আমি মনে করি না সে কোনো ফরম্যাটের ক্যারিয়ার নিয়ে চিন্তিত। সে রান করা নিয়ে চিন্তিত। লাল বলের ক্রিকেট ও সাদা বলের ক্রিকেট, দুটিতেই বেশ সফল মুশি।

যেকোনো ভালো খেলোয়াড়ের এমন খারাপ সময় যেতে পারে। যারা ঘুরে দাঁড়াতে পারে তারাই ভালো খেলোয়াড়।’ মুশফিককে চাপ না দেওয়ার পরামর্শ দিয়ে সিডন্স বলেন, ‘আমি মনে করি মুশি সবচেয়ে সফল টেস্ট (বাংলাদেশে) খেলোয়াড়।

তাঁকে চাপ দেওয়ার দরকার নেই। তাকে নিয়ে নেতিবাচক কথা বলা বন্ধ করতে হবে। শুধু একটি সিরিজে ভালো খেলতে পারেনি বলে তাঁর ওপর চাপ দেওয়া যাবে না।’ আর তাহলেই সে পুরনো ছন্দে ফিরতে পারবে।

Check Also

লিটন কিংবা সোহান নয়, বাংলাদেশ দলের জন্য স্মার্ট অধিনায়ক খুঁজে পেল বিসিবি

সীমিত ওভারের ফরম্যাটে বাংলাদেশের সবচেয়ে নির্ভর যোগ্য ব্যাটসন্যানের নাম বললে সেখানে আফিফ হোসেনের নাম থাকবেই। …

Leave a Reply

Your email address will not be published.