Home / সর্বশেষ / সে খুব পরিশ্রমী ছেলে তাকে ১ টি সুযোগ দেওয়া দরকার ছিল: ফাহিম

সে খুব পরিশ্রমী ছেলে তাকে ১ টি সুযোগ দেওয়া দরকার ছিল: ফাহিম

ভারতীয় প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরের নিলামে থাকলেও প্রথম দিকে দল পাননি টাইগার পেসার তাসকিন আহমেদ। তবে সাম্প্রতিক সময়ের পারফরম্যান্সের কারণে

তাসকিনকে দলে পেতে আগ্রহ দেখায় আইপিএলের নতুন দল লক্ষ্মৌ সুপার জায়ান্টস। পুরো মৌসুমের জন্য তাসকিনকে প্রস্তাবও দিয়েছিল লক্ষ্মৌ সুপার জায়ান্টেসের মেন্টর গৌতম গম্ভীর।

তাসকিন যদি তাদের প্রস্তাবে রাজি হত তাহলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের আগেই ভারতের উদ্দেশ্যে রওনা দিতে হত তাকে। এদিকে তাসকিনকে দক্ষিণ আফ্রিকা সফরে খেলানোয় সঠিক মনে করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এ কারণে তাসকিনকে আইপিএলে খেলার অনুমতি দেয়নি তারা। এদিকে তাসকিনকে আইপিএলে খেলার অনুমতি দেওয়া উচিত ছিল বলে মনে করছেন ক্রিকেট বিশ্লেষক ও দেশের প্রখ্যাত কোচ নাজমুল আবেদিন ফাহিম।

তিনি বলেন, তাসকিন দলের গুরুত্বপূর্ণ সদস্য। বিদেশের মাটিতে দেশের খেলা চলছে। সে হয়তো দলের জন্য ভালো কিছু করতে পারবে। ফাহিম আরো বলেন,

আবার যদি তাসকিন আইপিএলে খেলতে যেত তাহলে হয়তো সে অন্য তাসকিন হওয়ার সুযোগ পাবে। ছেলেটা খুবই পরিশ্রমী ছেলে আমার মনে হয়, সে যদি আইপিএলে যায় তাহলে সে নিজেকে আরও পরিণত করে ফিরতে পারতো।

জাতীয় দলকে হয়তো আরও ভালো সার্ভিস দিতে পারতো। সাকিবের উদাহরণ টেনে তিনি বলেন, তাসকিনের ক্যারিয়ার আরও লম্বা। সে যদি এখান থেকে ওই পরিবেশে যায় তাহলে তার অনেক পরিবর্তন হতো।

সাকিবকে আইপিএল, কাউন্টি ক্রিকেট কোন জায়গা থেকে কোথায় নিয়ে গেছে সেটা আমরা জানি। তাসকিনের ক্ষেত্রেও এমনটি হতে পারতো।
তিনি আরও বলেন,

তাসকিন যদি আইপিএলে যেতে পারতো তাহলে ভবিষ্যতের ক্রিকেটারদের জন্য ভালো হতো। তাসকিন যদি সেখানে ভালো করতো তাহলে আমাদের দেশের পেসারদের সম্পর্কে তাদের ধারণা বদলে যেত।

Check Also

লিটন কিংবা সোহান নয়, বাংলাদেশ দলের জন্য স্মার্ট অধিনায়ক খুঁজে পেল বিসিবি

সীমিত ওভারের ফরম্যাটে বাংলাদেশের সবচেয়ে নির্ভর যোগ্য ব্যাটসন্যানের নাম বললে সেখানে আফিফ হোসেনের নাম থাকবেই। …

Leave a Reply

Your email address will not be published.