Home / খেলার খবর / মুশফিকের ক্যারিয়ারকে বাঁচাতে ১টি অনুরোধ করে যা বললেন অভিজ্ঞ কোচ জেমি সিডন্স

মুশফিকের ক্যারিয়ারকে বাঁচাতে ১টি অনুরোধ করে যা বললেন অভিজ্ঞ কোচ জেমি সিডন্স

২০২০ সালের ফেব্রুয়ারিতে সর্বশেষ টেস্ট সেঞ্চুরি করেছেন বাংলাদেশের তারকা ব্যাটার মুশফিকুর রহিম। এর পর থেকে বড় কোনো সাফল্য পাচ্ছেন না তিনি।

তাঁর সাম্প্রতিক ফর্ম বাংলাদেশ দলের জন্য বড় একটি উদ্বেগের কারণ। দলের ব্যাটিং কোচ জেমি সিডন্স আশা করেন, শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন হোম সিরিজে নিজেকে ফিরে পাবেন মুশফিক।

জিম্বাবুয়ের বিপক্ষে ২০০৩ রানের অপরাজিত ইনিংস খেলার পর মুশফিক ১৮ ইনিংস খেলেছেন। এর মধ্যে মাত্র তিনটি অর্ধশতক করতে পেরেছেন।

যেখানে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিনি দুই ম্যাচের টেস্ট সিরিজে মাত্র ৬৪ রান করেছেন। যার মধ্যে একটি অর্ধশতক রয়েছে। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সাংবাদিকদের সিডন্স বলেন,

‘প্রত্যেক ব্যাটসম্যানের এমন খারাপ সময় যেতে পারে। গত কয়েকদিন সে যেভাবে পরিশ্রম করছে, আমি নিশ্চিত যে আসন্ন সিরিজে রান করবে। আমি তার সাফল্য দেখার অপেক্ষায় করছি।

আমি তার সঙ্গে কয়েকটি বিষয় নিয়ে কাজ করেছি। আমি মনে করি সে সত্যিই একটি সফল সিরিজ পাবে।’ বাংলাদেশ দলের ব্যাটিং কোচ আরও বলেন, ‘মুশি আগামী দুটি টেস্ট নিয়ে ভাবছে।

আমি মনে করি না সে কোনো ফরম্যাটের ক্যারিয়ার নিয়ে চিন্তিত। সে রান করা নিয়ে চিন্তিত। লাল বলের ক্রিকেট ও সাদা বলের ক্রিকেট, দুটিতেই বেশ সফল মুশি।

যেকোনো ভালো খেলোয়াড়ের এমন খারাপ সময় যেতে পারে। যারা ঘুরে দাঁড়াতে পারে তারাই ভালো খেলোয়াড়।’ মুশফিককে চাপ না দেওয়ার পরামর্শ দিয়ে সিডন্স বলেন, ‘আমি মনে করি মুশি সবচেয়ে সফল টেস্ট (বাংলাদেশে) খেলোয়াড়।

তাঁকে চাপ দেওয়ার দরকার নেই। তাকে নিয়ে নেতিবাচক কথা বলা বন্ধ করতে হবে। শুধু একটি সিরিজে ভালো খেলতে পারেনি বলে তাঁর ওপর চাপ দেওয়া যাবে না।’

শ্রীলঙ্কার বোলিং ইউনিটের প্রশংসা করে ব্যাংলাদেশ দলের ব্যাটিং কোচ বলেন, ‘আমাদের চ্যালেঞ্জ হলো শ্রীলঙ্কার বোলিং বিভাগকে মোকাবিলা করা। তাদের বোলিং বিভাগ বেশ ভালো। ব্যাটিংও খারাপ না। টেস্ট জিততে হলে তাদের বিরুদ্ধে ভালো খেলতে হবে।’

আর বাংলাদেশ দলের সাফল্যে আশাবাদী এই অস্ট্রেলীয় কোচ বলেন, ‘আমাদের লক্ষ্য অবশ্যই ঘরের মাটিতে দুটি টেস্ট জেতা। আমরা সবসময়ই ঘরের মাঠে আমাদের সব ম্যাচ জিততে চাই, কিন্তু বাস্তবতা হলো এটা সবসময় হয় না। এই দলের বিপক্ষে ভালো খেলতে আমরা আত্মবিশ্বাসী।

Check Also

দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের

অ্যান্টিগা টেস্টে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের। তবে প্রথম …

Leave a Reply

Your email address will not be published.