Home / খেলার খবর / আইপিএলে হাফ-সেঞ্চুরির রেকর্ড গড়ে অরেঞ্জ ক্যাপের দৌড়ে লম্বা লাফ দিলেন ডেভিড ওয়ার্নার

আইপিএলে হাফ-সেঞ্চুরির রেকর্ড গড়ে অরেঞ্জ ক্যাপের দৌড়ে লম্বা লাফ দিলেন ডেভিড ওয়ার্নার

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের অন্যতম সফল ব্যাটসম্যান। তিনি তিনটি আসরে সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে অরেঞ্জ ক্যাপ লাভ করেন এবং ৫,০০০ এর অধিক রান করেন।

২০২০ সালের ২৭শে ফেব্রুয়ারি ওয়ার্নার সানরাইজার্স হায়দ্রাবাদের অধিনায়ক হিসেবে কেন উইলিয়ামসনের স্থলাভিষিক্ত হন। ওয়ার্নারের কাছে দিল্লিতে ফেরা অনেকটা ঘরের ফেরার মতো।

নিজের প্রথম আইপিএল মরসুমে ২০০৯ সালে দিল্লি শিবিরেই খেলেছিলেন ওয়ার্নার। সেই সময় যদিও দিল্লির নাম ছিল দিল্লি ডেয়ারডেভিলস। এরপর সানরাইজার্স হায়দরাবাদের হয়েই কেরিয়ারের বেশিরভাগ সময়টা খেলেছেন।

২০১৬ সালে ওয়ার্নারের নেতৃত্বে আইপিএল চ্যাম্পিয়নও হয় কমলা জার্সিধারীরা। ২০২১ আইপিএলে একের পর এক ম্যাচে ব্যর্থ হয়েছিলেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডেভিড ওয়ার্নার।

ফলশ্রুতিতে নিজের চিরপরিচিত দল থেকে বাদ পড়তে হয়েছিল তাকে। সানরাইজ হায়দ্রাবাদ তাকে ছেড়ে দিয়ে অধিনায়ক হিসেবে কেন উয়িলিয়ামসনের উপর চাপিয়ে দেয় দায়ভার।

তবে চলমান রত আইপিএলে উইলিয়ামসন ব্যাট হাতে চূড়ান্ত ব্যর্থতার পরিচয় দিয়েছেন। অন্যদিকে, গত বছরের সমস্ত সমালোচনার যোগ্য জবাব দিতে দিল্লির জার্সিতে আগ্রাসী ব্যাটিং করে চলেছেন ডেভিড ওয়ার্নার।

আন্তর্জাতিক সিরিজের জন্য আইপিএলের প্রথম কয়েকটি ম্যাচ খেলতে পারেননি ওয়ার্নার। তবে যেদিন থেকে দিল্লি ক্যাপিটালস শিবিরে তিনি যোগ দিয়েছেন সেদিন থেকেই আলাদা গতিতে প্লে অফের দিকে ছুটছে দিল্লি ক্যাপিটালস।

চলতি আইপিএলে এখনো পর্যন্ত ডেভিড ওয়ার্নার ১০ ইনিংস ব্যাটিং করে ৫টি অর্ধশত রানের ইনিংস সহ ৪২৭ রান সংগ্রহ করেছেন। গতকাল রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ৫২ রানের অনবদ্য ইনিংস খেলার সুবাদে ডেভিড ওয়ার্নার চলতি আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় তিন নম্বরে উঠে এসেছেন।

এদিকে অরেঞ্জ ক্যাপের দৌড়ে শীর্ষে থাকা জস বাটলার বিগত কয়েকটি ম্যাচে ধারাবাহিকভাবে ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন। এমনকি গতকাল দিল্লির বিরুদ্ধে ৭ রানে সাজঘরে ফেরেন তিনি।

আপাতত ১২ ম্যাচে রাজস্থান রয়্যালসের ব্রিটিশ তারকার সংগ্রহে রয়েছে ৬২৫ রান। এছাড়া অরেঞ্জ ক্যাপের দৌড়ে দ্বিতীয় স্থান দখল করে রেখেছেন ভারতীয় ক্রিকেটার লোকেশ রাহুল। ১২ ম্যাচে ৪৫৯ রান সংগ্রহ করেছেন লখনউ সুপার জায়েন্টসের নেতা কে এল রাহুল।

Check Also

দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের

অ্যান্টিগা টেস্টে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের। তবে প্রথম …

Leave a Reply

Your email address will not be published.