Home / খেলার খবর / সাকিবের অনুপস্থিতিতে তার অভাব পূরণে মরিয়া হয়ে উঠেছে মোসাদ্দেক

সাকিবের অনুপস্থিতিতে তার অভাব পূরণে মরিয়া হয়ে উঠেছে মোসাদ্দেক

করোনা আক্রান্ত হওয়ায় শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে খেলা হচ্ছে না তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানের। সাকিবের অনুপস্থিতিতে একাদশে সুযোগ মিলতে পারে আরেক অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতের। সুযোগ পেলে সাকিবের অভাব যথাসাধ্য পূরণ করতে চান মোসাদ্দেক।

মোসাদ্দেক অবশ্য প্রথমে ঘোষিত স্কোয়াডে ছিলেন না। আলাদা করে তাকে অন্তর্ভুক্ত করা হয় চট্টগ্রাম টেস্টের স্কোয়াডে। সাকিব করোনা পজিটিভ হয়ে এই টেস্ট থেকে ছিটকে পড়ায় মোসাদ্দেকের একাদশে থাকা প্রায় নিশ্চিত।

২০১৯ সালে সর্বশেষ টেস্ট খেলা মোসাদ্দেক সুযোগ পেলে নিজেকে নিংড়ে দিতে চান। তিনি বলেন, ‘স্কোয়াডে আছি জানার পর থেকেই টুকটাক শুনছিলাম খেলার সম্ভাবনা আছে।

তখন থেকেই একটা পরিকল্পনা কাজ করছে। এখন পর্যন্ত যেখানেই খেলেছি ভালো খেলার চেষ্টা করেছি। দুর্ভাগ্যবশত হয়ত টিম কম্বিনেশনের কারণে আমার জায়গা হয়নি। আবার সুযোগ এসেছে, চেষ্টা করব এবার জায়গা ধরে রাখার।’

সাকিব না থাকায় অলরাউন্ডার হিসেবে বাড়তি দায়িত্ব পেতে পারেন মোসাদ্দেক। ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতেও অবদান রাখতে চান তিনি। তার ভাষায়, ‘টিম ম্যানেজমেন্ট হয়ত এভাবেই চিন্তা করেছে।

সুযোগ এলে আমি নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব। যে ম্যাচগুলো খেলেছি সেখানে সেভাবে সুযোগ আসেনি আমার। এবার সুযোগ এলে নিজের জায়গা থেকে চেষ্টা করব।’

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট অর্জনে মরিয়া টাইগাররা। সেদিক থেকে সাকিবের ছিটকে পড়া একটু দুশ্চিন্তার কারণ বটে।

মোসাদ্দেক অবশ্য বাস্তবতা মেনে বলছেন, ‘সেরা দলই পাবেন এটা আপনি কখনও বলতে পারবেন না। যেভাবে আছে সেভাবে মানিয়ে নিয়েই খেলতে হবে। সাকিব ভাইকে না পাওয়া দুর্ভাগ্যের। এটা আমাদের হাতে নেই।’

Check Also

দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের

অ্যান্টিগা টেস্টে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের। তবে প্রথম …

Leave a Reply

Your email address will not be published.