Home / খেলার খবর / টেস্ট ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে ওয়েট ইন্ডিজ সফরে যাচ্ছে বাংলাদেশ দেখেনিন পূর্ণাঙ্গ সময়সূচি

টেস্ট ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে ওয়েট ইন্ডিজ সফরে যাচ্ছে বাংলাদেশ দেখেনিন পূর্ণাঙ্গ সময়সূচি

চলতি ক্যালেন্ডারে বাংলাদেশ দলের আন্তর্জাতিক ক্রিকেটে রয়েছে টানা ব্যস্ত সূচি। সম্প্রতি দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষ করে দেশে আসার পর ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজে মাঠে নামতে যাচ্ছে টাইগাররা।

লঙ্কানদের বিপক্ষে সাদা পোশাকের এই সিরিজ শেষ করার পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে মাঠে নামবে বাংলাদেশ দল। ক্যারিবিয়ানদের মাটিতে এই সফর করতে যাওয়া বাংলাদেশ দল খেলবে টেস্ট ওয়ানডে এবং টি-টোয়েন্টি তিন ফরম্যাটের সিরিজ।

আসন্ন এই সিরিজকে সামনে রেখে প্রকাশিত হয়েছে সম্ভাব্য সূচি। পুর্নাঙ্গ এই সিরিজের শুরুটা হবে সাদা পোশাকের ফরম্যাট দিয়ে। দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে আগামী ১৬ই জুন।

প্রথম টেস্টের পর দ্বিতীয় টেস্টে টাইগাররা ক্যাবিয়ানদের বিপক্ষে মাঠে নামার কথা রয়েছে ২৪ জুন। সিরিজের দুটি টেস্টই থাকছে চলমান টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত।

সাদা পোশাকে দুই ম্যাচের সিরিজ থাকলেও টি-টোয়েন্টি ফরম্যাটে থাকছে তিনটি ম্যাচ। সাদা পোশাকের লড়াই শেষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে ২ জুলাই।

একদিন বিরতি দিয়ে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে ৪ জুলাই। সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচের আগে অবশ্য বিরতি রয়েছে দুইদিন। ৭ জুলাই ক্যারিবিয়ানদের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ দল।

টি-টোয়েন্টির সমান সংখ্যক ম্যাচ রয়েছে ওয়ানডে সিরিজেও। সিরিজের প্রথম ওয়ানডে মাঠে গড়ানোর কথা রয়েছে ১০ জুলাই। দুইদিন বিরতি দিয়ে ১৩ জুলাই

সিরিজের দ্বিতীয় ওয়ানডে এবং সিরিজের শেষ ওয়ানডে ম্যাচ মাঠে গড়ানোর কথা রয়েছে ১৫ জুলাই। এক নজরে দেখে নেয়া যাক ওয়েস্ট ইন্ডিজ সফরের পুর্নাঙ্গ সূচি

Check Also

দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের

অ্যান্টিগা টেস্টে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের। তবে প্রথম …

Leave a Reply

Your email address will not be published.