Home / খেলার খবর / টেস্টে আমাদের লম্বা সময় ব্যাটিং করা শিখতে হবে। ওয়ানডে ভালো যাচ্ছে। কিন্তু টেস্টে আমাদের উন্নতি করতে হবে : জেমি সিডন্স

টেস্টে আমাদের লম্বা সময় ব্যাটিং করা শিখতে হবে। ওয়ানডে ভালো যাচ্ছে। কিন্তু টেস্টে আমাদের উন্নতি করতে হবে : জেমি সিডন্স

দ্বিতীয় মেয়াদে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের দায়িত্ব পেয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার জেমি সিডন্স। এবার বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন তিনি। ইতিমধ্যেই দলের সাথে কাজ করতে শুরু করে দিয়েছেন জেমি সিডন্স।

তবে তার অধীনেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে ভরাডুবি দিয়েছে ব্যাটসম্যানরা। দুই টেস্টের দুই ইনিংসে অলআউট হয়েছে ১০০ রানের নিচে। যেটা মোটেও ভাল হিসাবে দেখছেন না ব্যাটিং কোচ জেমি সিডন্স।

রঙিন পোশাকে বাংলাদেশের ব্যাটসম্যানরা ভালো করলেও টেস্ট ক্রিকেটে নিজেদের সেরাটা দিতে পারছে না টাইগাররা। বিশেষ করে ওই কেটে পড়া শুরু হলে টপাটপ তিন চারটি উইকেট হারিয়ে বিপদে ফেলে ব্যাটসম্যানরা। আর সেখান থেকে দলকে টেনে তুলতে চান জেমি সিডন্স।

ব্যাটসম্যানদের দীর্ঘ সময় ধরে ধৈর্য শক্তি সহকারে ব্যাটিং করার পরামর্শ দিচ্ছেন তিনি এই। তিনি ব্যাটসম্যানদের শিখাতে চান কিভাবে টেস্ট ক্রিকেটের দীর্ঘ সময় ধরে ব্যাট করতে হয়। তিনি জানিয়েছেন টেস্ট ক্রিকেটে রান করাটাই বড় বিষয় নয় মূলত উইকেটে টিকে থাকাই টেস্ট ক্রিকেটে প্রধান লক্ষ্য। প্রথম আলোকে দেওয়া এক সাক্ষাৎকারে জেমি সিডন্স বলেন,

“টেস্টে আমাদের লম্বা সময় ব্যাটিং করা শিখতে হবে। ওয়ানডে ক্রিকেট ভালো যাচ্ছে। কিন্তু টেস্টে আমাদের উন্নতি করতে হবে।’ উন্নতির জায়গাগুলো কোথায়, সেটাও জানালেন সিডন্স, ‘আমরা দ্রুত উইকেট হারিয়ে ফেলি। জোড়ায় জোড়ায় উইকেট পড়ে। কখনো কখনো মুহূর্তের মধ্যে ৩-৪ উইকেটও হারিয়ে ফেলি। এটা থেকে বেরিয়ে আসতে হবে। ছেলেদের লম্বা সময় ব্যাটিং করার দিকে মনোযোগী হতে হবে।”

Check Also

দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের

অ্যান্টিগা টেস্টে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের। তবে প্রথম …

Leave a Reply

Your email address will not be published.