Home / খেলার খবর / বেশি টাকা দিয়ে খেলোয়াড়দের আগ্রহ বাড়ানোর নতুন পরিকল্পনা বিসিবির

বেশি টাকা দিয়ে খেলোয়াড়দের আগ্রহ বাড়ানোর নতুন পরিকল্পনা বিসিবির

ক্রিকেটারদের বাদপড়া কিংবা দলে সুযোগ পাওয়ার পুরোটাই নির্ভর করে পারফরম্যান্সের ওপর। জাতীয় দল থেকে কেউ অন্য কোনো কারণে বাদ পড়ে না।

বরং ক্রিকেটারদের প্রত্যাবর্তনের জন্য নতুন নতুন ক্ষেত্র তৈরি করছে বোর্ড। ঘরোয়া প্রতিযোগিতার পাশাপাশি ‘এ’ দল ও এইচপি দলের কার্যক্রম নিয়েও আগের চেয়ে বেশি মনোযোগী দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

ক্রিকেট যেমন একজন ক্রিকেটারের জীবনে অন্যতম ভালোবাসা ঠিক তেমনি সুন্দর জীবন যাপনে টাকা আয়ের মাধ্যমও বটে ৷ ব্যাট বলের লড়াইয়ের সাথে মিশে আছে অর্থের ঝলকানি৷

বিশেষ করে ক্রিকেটাররা ফ্রাইঞ্জাইজি লিগে মোটা অঙ্কের টাকা থাকায় অনেকেই খেলতে চায়না টেস্ট ম্যাচ৷ বাংলাদেশী খেলোয়াড়রা খুব বেশি বাইরে না খেললে অনেকেই অনাগ্রহ প্রকাশ করে আল্টিম্যাট ফরম্যাটের প্রতি৷

আর এই জন্য খেলোয়াড়দের আগ্রহ বাড়াতে ভিন্ন পরিকল্পনা গ্রহন করেছে বিসিবি৷ বাংলাদেশ ক্রিকেটে বর্তমানে টেস্টের ম্যাচ ফি ছয় লাখ টাকা।

ওয়ানডেতে তিন আর টি-টোয়েন্টিতে ম্যাচ ফি দুই লাখ টাকা।সেই পরিকল্পনা অনুযায়ী এখন টেস্ট ম্যাচ ফি আরও বাড়ানোর পরিকল্পনা করছে বিসিবি।

সেই ক্ষেত্রে ম্যাচ ফি হতে পারে ১০ লাখ টাকা। যাতে খেলোয়াড়দের তেস্তখেলার প্রতি আগ্রহ বাড়ে ।এই বিষয়ে বিসিবি অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন টেস্ট ক্রিকেটে সুযোগ-সুবিধা বাড়ানোর ব্যাপারে নীতিগতভাবে একমত হয়েছেন বোর্ড সভাপতি।

আকর্ষণীয় ম্যাচ ফি দেওয়া গেলে টেস্টের প্রতি আগ্রহ বাড়বে খেলোয়াড়দের।বোর্ডে আলোচনা করে এ ব্যাপারে যৌক্তিক সিদ্ধান্ত নেওয়া হবে।’ তবে সবার আগে একটি আলাদা টেস্ট দল গঠন করতে চাই বিসিবি।

কিন্তু সেই তুলোনায় টেস্ট খেলোয়াড় নেই।ইতোমধ্যে টেস্ট ক্রিকেটার বাড়াতে নির্বাচকদের নির্দেশও দিয়েছেন নাজমুল হাসান পাপন। দুই বছর সাইকেলে ১৬টি ম্যাচ রয়েছে।

এ ছাড়াও দ্বিপক্ষীয় সিরিজ খেলার সুযোগ উন্মুক্ত রেখেছে আইসিসি।তাই সারা বছরই টেস্ট ক্রিকেটারদের খেলার ভেতরে রাখারও পরিকল্পনা নিচ্ছে বিসিবি।

Check Also

দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের

অ্যান্টিগা টেস্টে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের। তবে প্রথম …

Leave a Reply

Your email address will not be published.