Home / খেলার খবর / সাংবাদিকদের জটিল প্রশ্নের ব্যাখ্যা দিয়ে, টাইগারদের নিয়ে অবিশ্বাস্য ভবিষ্যৎবাণী মাশরাফির

সাংবাদিকদের জটিল প্রশ্নের ব্যাখ্যা দিয়ে, টাইগারদের নিয়ে অবিশ্বাস্য ভবিষ্যৎবাণী মাশরাফির

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল ২০১৫ ওয়ানডে বিশ্বকাপের পর থেকেই ধারাবাহিকভাবে উন্নতি করছে যাচ্ছে।বাংলাদেশ দল দুর্দান্ত ভাবে শুরু করলেও ২০১৯ বিশ্বকাপে চরমভাবে হতাশ হয়ে দেশে ফেরেন।

গত বিশ্বকাপে হতাশ হয়ে ফিরলেও আগামী ২০২৩ বিশ্বকাপে ফেভারিটদের তালিকায় থাকবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল এমন টাই দাবি করছেন সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

আসন্ন ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ শুরু হতে এখনও প্রায় দেড় বছর বাকি। তার আগেই টাইগাররা নিজেদেরকে ফিট করতে পারে তবে আগামী বিশ্বকাপে কিছু করে দেখাবে আশা মাশরাফির।

এরই সাথে ম্যাশ মনে করেন আসন্ন ২০২৩ বিশ্বকাপে বাংলাদেশ খেলবে সেমিফাইনালে। সাংবাদিকদের সাথে আলাপকালে মাশরাফি বলেন, ‘আমার বিশ্বাস, এই দল সেমিফাইনাল পর্যন্ত উঠবে।

ভারতে বিশ্বকাপ সেকারণে আমাদের জন্য বড় সুবিধা। ২০১৯ বিশ্বকাপের পর আমি বলেছিলাম- বিশ্বকাপ জেতার মত এই দলটার সম্ভাব্য সব কিছুই আছে’।

মাশরাফি আরও বলেন, ‘তবে এজন্য অবশ্যই খেলোয়াড়দের ফিট থাকতে হবে। এখনও কিন্তু দেড় বছর বাকি। তার আগে অনেক ম্যাচ আছে, সিরিজ আছে।

সেগুলোও ভালোভাবে শেষ করতে হবে। গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের বিশ্বকাপের আগে ফর্মে থাকা ও সুস্থ থাকাও জরুরী।’

সাংবাদিকদের জটিল প্রশ্নের ব্যাখ্যাও দেন মাশরাফি। শুধুমাত্র সেমিফাইনালে বা কেন? বাংলাদেশকে বিশ্বকাপ জিততে পারবেনা? এমন এক প্রশ্নের জবাবে মাশরাফি বলেন, ‘বিশ্বকাপ জয়ের জন্য ভাগ্য প্রয়োজন।

শুধু ভালো খেললে বিশ্বকাপ জয় হয় না। সেমিফাইনালে ওঠার পর শুধু ভালো খেললেই হবে না। সেমিফাইনাল এবং ফাইনাল জিততে হলে ভাগ্যেরও দরকার আছে।’

আগামী ২০২৩ বিশ্বকাপ ভারতে অনুষ্ঠিত হওয়ার কারণে বাংলাদেশ দলকে অনেকটাই এগিয়ে রাখছেন তিনি।কারণ ভারত বাংলাদেশের পরিচিতি একটা কন্ডিশন।একারণে টাইগাররা ভালো করবে আশা সবার।

Check Also

দুর্দান্ত খেলেও শেষ মুহুর্তে দুই গোল খেয়ে বিশ্বকাপ শুরু করলো মানের সেনেগাল

বিশ্বকাপে আগে কখনোই গ্রুপপর্বে আফ্রিকার কোন দলের কাছে হারেনি নেদারল্যান্ডস। অন্য দিকে সেনেগালও বিশ্বকাপে দু …

Leave a Reply

Your email address will not be published.