Home / খেলার খবর / এক লাখ ১০ হাজার দর্শকের মাঠে আইপিএল ফাইনাল

এক লাখ ১০ হাজার দর্শকের মাঠে আইপিএল ফাইনাল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এখন চলছে নানা সমীকরণ। প্লে-অফে জায়গা করে নিতে লড়ে যাচ্ছে দলগুলো। তার আগে ফাইনালের ভেন্যু নিয়ে ছিল আলোচনা।

বলা হচ্ছিল- কলকাতার ইডেন গার্ডেন্সে হতে পারে এই ফ্রাঞ্চাইজি ক্রিকেটের ফাইনাল। কিন্তু জানা গেল ১৫তম মৌসুমের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৯ মে, আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। যেটি কীনা বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট মাঠ।

বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম নরেন্দ্র মোদি স্টেডিয়াম। সেখানেই হবে এবারের আইপিএলের ফাইনাল ম্যাচটি। টুর্নামেন্টের কোয়ালিফায়ার-২-এর ম্যাচটিও হবে আহমেদাবাদে।

এটি অনুষ্ঠিত হবে ২৭ মে। কলকাতার ইডেন গার্ডেন্সে ২৪ ও ২৫ মে এলিমিনেটর এবং কোয়ালিফায়ার-১-এর ম্যাচগুলি অনুষ্ঠিত হবে । বিসিসিআই সচিব জয় শাহ জানালেন, আইপিএল প্লে-অফ হবে ইডেনে।

আর ফাইনাল আহমেদাবাদে। ভারতের গুজরাট রাজ্যের মোতেরায় এই স্টেডিয়াম। স্টেডিয়ামটি সংস্কারের পর আসন ক্ষমতা বৃদ্ধি করে রেকর্ড এক লাখ ১০ হাজার করা হয়েছে।

৬৩ একর বিস্মৃত এই মাঠ ৯০ হাজার দর্শক ধারণ ক্ষমতার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডকে পেছনে ফেলছে। যা নির্মাণে ৮০০ কোটি রুপি খরচ হয়েছে।

বিশ্বের সর্ববৃহৎ ক্রীড়া ভেন্যু হিসেবে গিনেস বুকে জায়গা করে নিয়েছে এই স্টেডিয়াম। সেখানেই এবার হবে আইপিএলের শিরোপা নির্ধারণী ম্যাচটি।

Check Also

দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের

অ্যান্টিগা টেস্টে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের। তবে প্রথম …

Leave a Reply

Your email address will not be published.