Home / খেলার খবর / আইসিসি বাসরিক টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে আফগানিস্তান-শ্রীলঙ্কাকে পিছনে ফেলে অষ্টম স্থানে বাংলাদেশ।

আইসিসি বাসরিক টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে আফগানিস্তান-শ্রীলঙ্কাকে পিছনে ফেলে অষ্টম স্থানে বাংলাদেশ।

আইসিসি বাসরিক টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে একধাপ উন্নতি করেছে বাংলাদেশ। ২০১৯ সালের মে থেকে সব টি-টোয়েন্টি সিরিজগুলো বিবেচিত করে নতুন র‌্যাংকিং প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল।

এর মধ্যে ২০২১ সালের মে মাসের আগের ৫০ শতাংশ ও পরবর্তী সিরিজের শতভাগ বিবেচনায় নেওয়া হয়েছে। আজ প্রকাশিত সর্বশেষ এই র্যাংকিংয়ে একধাপ উন্নতি হয়েছে বাংলাদেশের অন্যদিকে দুই ধাপে নেমে গেছে আফগানিস্তান। ‌

একধাপ উন্নত করে বর্তমানে আইসিসি টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে অষ্টম স্থানে রয়েছে বাংলাদেশ অন্যদিকে বাংলাদেশের পড়ে রয়েছে শ্রীলঙ্কা দুই ধাপ অবনতি হয়েছে রয়েছে আফগানিস্থান।

বার্ষিক হালনাগাদ করা টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে বাংলাদেশের উন্নতি হয়েছে। আফগানিস্তান দুই ধাপ নেমে গেছে, আর তাদের টপকে আট ও নয়ে উঠেছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

ঘরের মাঠে নিউ জিল্যান্ড ও অস্ট্রেলিয়াকে হারানোর পর আফগানিস্তানের সঙ্গে ১-১ এ সিরিজ ড্র করে বাংলাদেশ। তাতে করে দুটি রেটিং পয়েন্ট পেয়েছে তারা এবং ২৩৩ পয়েণ্ট নিয়ে নয় থেকে আটে উঠে গেছে মাহমুদউল্লাহরা।

শ্রীলঙ্কা (২৩০) একটি পয়েন্ট অর্জন করে ১০ থেকে ৯ নম্বরে। আফগানিস্তান ৬ পয়েন্ট হারিয়ে ২২৬ পয়েন্ট নিয়ে আট থেকে দশে নেমেছে। এই র‌্যাংকিংয়ে শীর্ষে ভারত। আগের মতোই ২৭০ রেটিং পয়েন্ট তাদের।

আর চার পয়েন্ট হারিয়েছে ইংল্যান্ড, অবশ্য ২৬৫ পয়েন্ট নিয়ে তারা আগের মতোই দ্বিতীয় স্থানে। পাকিস্তানও (২৬১) তিন পয়েন্ট হারালেও আগের মতো তৃতীয়। সেরা পাঁচে আগের মতোই অনড় দক্ষিণ আফ্রিকা ও বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। অজিদের পরে ও বাংলাদেশের মাঝে নিউ জিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ।

Check Also

দুর্দান্ত খেলেও শেষ মুহুর্তে দুই গোল খেয়ে বিশ্বকাপ শুরু করলো মানের সেনেগাল

বিশ্বকাপে আগে কখনোই গ্রুপপর্বে আফ্রিকার কোন দলের কাছে হারেনি নেদারল্যান্ডস। অন্য দিকে সেনেগালও বিশ্বকাপে দু …

Leave a Reply

Your email address will not be published.