Home / খেলার খবর / মিরাজ আমাদের ওয়ানডের সেরা খেলোয়াড়দের একজন। ক্রিকেটার হিসেবে সে খুবই আন্ডার-রেটেড : তামিম ইকবাল

মিরাজ আমাদের ওয়ানডের সেরা খেলোয়াড়দের একজন। ক্রিকেটার হিসেবে সে খুবই আন্ডার-রেটেড : তামিম ইকবাল

২০১৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের। অভিষেকের পর থেকেই জাতীয় দলে নিয়মিত খেলছেন মেহেদী হাসান মিরাজ। ইতিমধ্যেই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টেস্ট এবং ওয়ানডে দলের নিয়মিত সদস্য তিনি।

যুবদলের হয়ে অলরাউন্ডার হিসেবে খেলেছেন মেহেদী হাসান মিরাজ। কিন্তু জাতীয় দলে আসার পর সেভাবে ব্যাট হাতে মিরাজকে দেখতে পারেনি বাংলাদেশ। তবে সর্বশেষ কয়েকটি সিরিজে ব্যাট হাতে জ্বলে উঠতে দেখা গিয়েছে মিরাজকে।

মিরাজকে নিয়ে টাইগার ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল জানিয়েছেন, ক্রিকেটার হিসেবে আন্ডার রেটেড মিরাজ। ইএসপিএন ক্রিকইনফোতে দেওয়া এক সাক্ষাৎকারে অধিনায়ক তামিম বলেন, “আমি মনে করি মিরাজ আমাদের ওয়ানডের সেরা খেলোয়াড়দের একজন। ক্রিকেটার হিসেবে সে খুবই আন্ডার-রেটেড।

আমার মনে হয় সে বিশ্বের তিন কিংবা চার নম্বর (অষ্টম) বোলার। এটা নিয়ে কেউ কথা বলে না। শুধু পারফরম্যান্সই না সে মাঠে দারুণ আবহ তৈরি। সে কোনো কিছুতে কখনও না করে না।”

দক্ষিণ আফ্রিকার মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে জয়ের অন্যতম নায়ক ছিলেন মেহেদী হাসান মিরাজ। যদিও শুরুর ৪ ওভারে ৩৮ রান দিলেও পরের স্পেলে এসে নিয়েছিলেন সেই ৪ উইকেট।

টেস্ট ক্রিকেটে একটি সেঞ্চুরি এবং তিনটি হাফ সেঞ্চুরি রয়েছে মেহেদী হাসান মিরাজের। এছাড়া ওয়ানডে ক্রিকেটে রয়েছে দুটি হাফ সেঞ্চুরি। অধিনায়ক তামিম অবশ্য আশা করছেন মিরাজ ব্যাটার হিসেবে আরও বেশি উন্নতি করবে। আর সেটি হলে টাইগার ওয়ানডে দল আরও বুস্টআপ হবে বলে বিশ্বাস তামিমের।

মিরাজকে নিয়ে তামিম আরও যোগ করেন, “সে ভিন্ন এক চরিত্রের। সে এমন কিছু বলবে যা লোকেরা গুরুত্ব সহকারে নেবে না। কিন্তু দলে আপনি সেই ধরনের চরিত্র চান। ব্যাটার হিসেবে সে উন্নতি করেছে। সে যদি আরও ভালো করতে পারে তাহলে সে এবং সাকিব মিলে আমাদের দলকে আরও বুস্টআপ করবে।”

Check Also

দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের

অ্যান্টিগা টেস্টে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের। তবে প্রথম …

Leave a Reply

Your email address will not be published.