Home / খেলার খবর / পাকিস্তানি ক্রিকেটারকে আইপিএলে খেলাতে ফোন শাহরুখের!

পাকিস্তানি ক্রিকেটারকে আইপিএলে খেলাতে ফোন শাহরুখের!

আইপিএলের পঞ্চদশ আসর চলছে। জমজমাট এই ক্রিকেট লিগটিতে খেলছেন বিশ্বের বড় বড় সব তারকা ক্রিকেটার। কিন্তু নেই ক্রিকেট পরাশক্তি পাকিস্তানের কোনো খেলোয়াড়।

রাজনৈতিক দ্বন্দ্বের কারণে ২০০৯ সাল থেকেই লিগটিতে অংশ নিতে পারছেন না পাকিস্তানি ক্রিকেটাররা। যদিও ফর্মের বিচারে কোনো অংশেই পিছিয়ে নেই তারা।

২০০৮ সালে আইপিএলের উদ্বোধনী আসরে পাকিস্তানের ১১ ক্রিকেটার অংশ নিয়েছিলেন। কিন্তু সেই বছর মুম্বাইয়ের তাজ হোটেলে সন্ত্রাসী হামলার পর পাকিস্তানি ক্রিকেটারদের আইপিএল খেলা নিষিদ্ধ করে দেওয়া হয়।

সেই সময় পাক অলরাউন্ডার ইয়াসির আরাফাত দ্বিতীয় মৌসুমে খেলবেন বলে ঠিক করেছিলেন। যদিও নিষেধাজ্ঞার কারণে সেটা আর সম্ভব হয়নি।

কিন্তু আইপিএলে খেলতে বলিউড বাদশাহ ও কলকাতা নাইট রাইডার্সের মালিক শাহরুখ খানের ফোন পেয়েছিলেন পাকিস্তানি এ অলরাউন্ডার।
কলকাতা নাইট রাইডার্সে আরাফাতকে নিতে চেয়েছিলেন শাহরুখ খান।

তিন বছরের জন্য চুক্তি করতে চেয়েছিলেন নাইট মালিক। ‘ক্রিকেট ডেন’ নামের একটি ইউটিউব চ্যানেলে দেয়া সাক্ষাৎকারে আরাফাত বলেন, ‘প্রথমবারের আইপিএলে কারা খেলবে সেটা ঠিক করে দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড।

সেই তালিকায় আমার নাম ছিল না। সেই জন্য খেলতে পারিনি। ২০০৮ সালে কেন্টের হয়ে কাউন্টি খেলেছিলাম। সেখানে কেকেআর দলের পক্ষ থেকে আমার সঙ্গে যোগাযোগ করা হয়। তারা জানিয়েছিলেন যে, শাহরুখ খান চান আমি কলকাতার হয়ে খেলি।’

কিন্তু আরাফাত মনে করেছিলেন সেটা নিছকই মজা ছিল। প্রথমে বিশ্বাসই করতে চাননি তিনি। আরাফাত বলেন, আমি ভেবেছিলাম মজা করছে ওরা। শাহরুখ কেন আমাকে নেওয়ার জন্য লোক পাঠাবেন।

তারা যদিও নিজেদের কার্ড দিয়েছিলেন এবং আমার ফোন নম্বর এবং ইমেইল আইডি নিয়েছিলেন। কয়েক সপ্তাহ পরে আমি মেইল পাই। এরপর শাহরুখ আমাকে ফোন করেছিলেন।

তিনি আমার সঙ্গে তিন বছরের জন্য চুক্তি করতে চেয়েছিলেন। এরপর মুম্বাইয়ে সন্ত্রাসী হামলা হলো এবং পাকিস্তানের ক্রিকেটারদের আইপিএল খেলা নিষিদ্ধ হয়ে গেল।

Check Also

দুর্দান্ত খেলেও শেষ মুহুর্তে দুই গোল খেয়ে বিশ্বকাপ শুরু করলো মানের সেনেগাল

বিশ্বকাপে আগে কখনোই গ্রুপপর্বে আফ্রিকার কোন দলের কাছে হারেনি নেদারল্যান্ডস। অন্য দিকে সেনেগালও বিশ্বকাপে দু …

Leave a Reply

Your email address will not be published.