Home / খেলার খবর / প্রথম টেস্টে অনিশ্চিত মিরাজ, মাঠে ফিরতে প্রস্তুত মুশফিক

প্রথম টেস্টে অনিশ্চিত মিরাজ, মাঠে ফিরতে প্রস্তুত মুশফিক

রোববার প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের কাছে হারার ম্যাচে দলের দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড়কেও হারিয়েছিল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। গোড়ালির চোটে মুশফিকুর রহিম ও আঙুলের চোটে মাঠ ছেড়ে চলে যান মেহেদি হাসান মিরাজ।

তবে পরের ম্যাচেই মাঠে ফিরতে প্রস্তুত মুশফিক। অফস্পিনিং অলরাউন্ডার মেহেদি মিরাজের ইনজুরির অবস্থা খুব একটা ভালো নয়। ক্যাচ নিতে গিয়ে পাওয়া চোটে আঙুলে ফ্র্যাকচার ধরা পড়েছে তার।

যে কারণে আপাতত দুই সপ্তাহের বিশ্রাম দেওয়া হয়েছে মিরাজকে। ফলে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে তাকে পাওয়া নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। বিকেএসপিতে প্রাইম ব্যাংকের বিপক্ষে ম্যাচে তামিম ইকবালের উড়িয়ে মারা একটি বল তালুবন্দী করতে গিয়ে আঙুলে চোট পান মিরাজ।

সঙ্গে সঙ্গে ব্যথায় কাতরাতে কাতড়াতে মাঠ ছেড়ে যান তিনি। সাভারেই একটি হাসপাতালে করানো হয় এক্স-রে। সেখানেই চিড় ধরা পড়েছে।একই দলের অভিজ্ঞ তারকা মুশফিক তার গোড়ালিতে চোট পান ফিল্ডিং করতে গিয়ে। মাঠেই বরফ দিয়ে প্রাথমিকভাবে ব্যথা উপশমের চেষ্টা করা হয়। তার চোটের মাত্রা বেশি নয়।

তাই মঙ্গলবারই শেখ জামালের হয়ে আবাহনী লিমিটেডের বিপক্ষে খেলতে পারবেন মুশফিক। এ বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী বলেছেন, ‘মিরাজের আঙুলে একটা চিড় ধরা পড়েছে। আমরা এটাকে ব্যান্ডেজ করে তাকে দুই সপ্তাহের বিশ্রাম দিয়েছি। ব্যান্ডেজ খোলার পর পরবর্তী সিদ্ধান্ত নেওয়া যাবে। মুশফিক ফিট আছে, আগামীকালকের ম্যাচেই খেলতে পারবে।’

তবে মিরাজের অবস্থা আরও ভালোভাবে বোঝার জন্য ঢাকায়ও একটি এক্স-রে করানো হয়েছে। সেই রিপোর্ট পাওয়া যাবে রাতে। আপাতত ধারণা করা হচ্ছে, তার পক্ষে আগামী ১৫ মে শ্রীলঙ্কা সিরিজের প্রথম টেস্ট খেলা সম্ভব হবে না। এমনটা হলে স্কোয়াডে ঢুকতে পারেন আরেক অফস্পিনার নাইম হাসান।

Check Also

দুর্দান্ত খেলেও শেষ মুহুর্তে দুই গোল খেয়ে বিশ্বকাপ শুরু করলো মানের সেনেগাল

বিশ্বকাপে আগে কখনোই গ্রুপপর্বে আফ্রিকার কোন দলের কাছে হারেনি নেদারল্যান্ডস। অন্য দিকে সেনেগালও বিশ্বকাপে দু …

Leave a Reply

Your email address will not be published.