Home / খেলার খবর / নির্বাচকের পাশাপাশি এবার বাংলাদেশ এইচপি ক্রিকেট দলের স্পিন বোলিং পরামর্শক হচ্ছেন আব্দুর রাজ্জাক

নির্বাচকের পাশাপাশি এবার বাংলাদেশ এইচপি ক্রিকেট দলের স্পিন বোলিং পরামর্শক হচ্ছেন আব্দুর রাজ্জাক

বর্তমানে বাংলাদেশ ক্রিকেট দলের সহকারী নির্বাচকের দায়িত্ব পালন করেছেন জাতীয় দলের সাবেক স্পিনার আব্দুর রাজ্জাক। ‌ তবে এবার আরও গুরুত্বপূর্ণ একটি দায়িত্ব নিতে যাচ্ছেন তিনি।

বাংলাদেশ হাই পারফরম্যান্স ইউনিটের আসন্ন ক্যাম্পে স্পিন পরামর্শকের দায়িত্ব পালন করতে যাচ্ছেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন রাজ্জাক নিজেই।

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজকে রাজ্জাক বলেন, “যদি সব কিছু পরিকল্পনা অনুসারে চলে তাহলে আমি এইচপির ক্যাম্পে যোগ দেবো। আসলে বিষয়টা এমন নয় আমি কোচিংয়ে মনোনিবেশ করেছি।

তবে মনে হয় আমার সেই অভিজ্ঞতা আছে, যা তরুণদের সঙ্গে শেয়ার করতে পারি। এটা রোমাঞ্চকর এক অভিজ্ঞতা হবে।’বিসিবির এইচপি ইউনিটের চেয়ারম্যান নাইমুর রহমান দুর্জয় বলেন, “আমরা এখনও বিদেশি স্পিন কোচ বা পরামর্শক পাইনি।

তাই রাজ্জাককে এইচপি ক্যাম্পে নিতে চেষ্টা করছি। আশা করছি, সে যদি তার সময় ম্যানেজ করতে পারে, তাহলে অসাধারণ কাজ করতে পারবে। আর তার দিক নির্দেশনাও ছেলেদের দক্ষতা বাড়াতে সহয়তা করবে।”

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হয়ে দীর্ঘদিন সার্ভিস দিয়েছেন আব্দুর রাজ্জাক। ২০০৪ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক এর পর জাতীয় দলের হয়ে ‌১৩ টি টেস্ট ১৫৩ টি ওয়ানডে এবং ৩৪ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন আব্দুর রাজ্জাক। উইকেট নিয়েছেন যথাক্রমে টেস্টে ২৮ টি ওয়ানডেতে ২০৭টি এবং টি-টোয়েন্টিতে ৪৪টি।

Check Also

দুর্দান্ত খেলেও শেষ মুহুর্তে দুই গোল খেয়ে বিশ্বকাপ শুরু করলো মানের সেনেগাল

বিশ্বকাপে আগে কখনোই গ্রুপপর্বে আফ্রিকার কোন দলের কাছে হারেনি নেদারল্যান্ডস। অন্য দিকে সেনেগালও বিশ্বকাপে দু …

Leave a Reply

Your email address will not be published.