Home / খেলার খবর / বিতর্কিত সেই ঘটনা নিয়ে শাস্তি হলো মুস্তাফিজের সতীর্থদের

বিতর্কিত সেই ঘটনা নিয়ে শাস্তি হলো মুস্তাফিজের সতীর্থদের

দিল্লি-রাজস্থান ম্যাচের শেষ ওভারে নো-বল বিতর্কে আম্পায়ারদের সঙ্গে তর্কে জড়ান দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্থ ও সহকারী কোচ প্রবীণ আমরে।

এই ঘটনায় কড়া পদক্ষেপ নিয়েছে আইপিএল গভর্নিং কাউন্সিল। প্রতিযোগিতার নিয়ম ভাঙায় পন্থের ম্যাচ ফির ১০০ শতাংশ জরিমানা করা হয়েছে।

সেই সঙ্গে প্রবীণকে এক ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে। আইপিএলের গভর্নিং কাউন্সিলের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রতিযোগিতার কোড অব কন্ডাক্টের ২.৭ ধারায় লেভেল ২ অপরাধ করেছেন পন্থ।

নিজের অপরাধ স্বীকার করেছেন তিনি। তাই তাঁকে জরিমানা করা হয়েছে। প্রবীণ ২.২ ধারায় লেভেল ২ অপরাধ করেছেন। তাই তাঁর ম্যাচ ফির ১০০ শতাংশ জরিমানা করা হয়েছে ও এক ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে।

২.৮ ধারায় লেভেল ২ অপরাধ করেছেন দিল্লির আরেক ক্রিকেটার শার্দুল ঠাকুরও। তাঁর ম্যাচ ফির ৫০ শতাংশ কেটে নেওয়া হয়েছে। গতরাতে শেষ ওভারে দিল্লির জয়ের জন্য দরকার ছিল ৩৬ রান।

প্রথম তিন বলে তিনটি ছক্কা মারেন পাওয়েল। কিন্তু তৃতীয় বল কোমরের উচ্চতার কাছাকাছি ফুলটস ছিল। মাঠের আম্পায়াররা নো বল না দেওয়ায় ক্ষোভ প্রকাশ করে দিল্লি।

ডাগ আউট থেকে সমানে ওয়ার্নার, পন্থরা নো বলের ইঙ্গিত করতে থাকেন। তৃতীয় আম্পায়ারের আবেদন জানান। কিন্তু, সেই আবেদনে মাঠের আম্পায়াররা সাড়া না দেওয়ায় দিল্লি শিবিরের ক্ষোভের পারদ আরও চড়ে।

এ সময় হঠাৎ করেই সবাইকে চমকে গিয়ে মাঠে ঢুকে পড়েন দিল্লির অন্যতম সাপোর্ট স্টাফ প্রবীণ আমরে। তিনি গিয়ে আম্পায়ারদের সঙ্গে তর্কে জড়ান। যদিও পরে পন্থ স্বীকার করে নেন, তাঁরা যা করেছেন তা ঠিক নয়। তার পরেও শাস্তির মুখে পড়তে হয়েছে পন্থদের।

Check Also

দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের

অ্যান্টিগা টেস্টে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের। তবে প্রথম …

Leave a Reply

Your email address will not be published.