Home / খেলার খবর / আইপিএলে ‘হাঁস’ খাওয়ার নতুন রেকর্ড করলো রোহিত শর্মা

আইপিএলে ‘হাঁস’ খাওয়ার নতুন রেকর্ড করলো রোহিত শর্মা

মুকেশ চৌধুরীর করা ওভারের প্রথম বলটিই ছিল গতিময় ইয়র্কার। কোনোমতে ব্যাট নামিয়ে সেটি ঠেকান রোহিত শর্মা। কিন্তু পরের বলটি খেলেন স্কুলবালকের মতো। যার ফলে দুই বলেই থেমে যায় তার ইনিংস, আউট হন শূন্য রানে, ক্রিকেটীয় পরিভাষায় ডাক তথা হাঁস নিয়ে।

এই ডাকের ফলে আইপিএল ইতিহাসে সবচেয়ে বেশি ডাক বা হাঁস খাওয়ার রেকর্ডও নিজের করে নিয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে চলতি আসরে নিজেদের সপ্তম ম্যাচে এ বিব্রতকর রেকর্ড হলো রোহিতের।

মুম্বাইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে প্রথম ওভারের দ্বিতীয় বলেই আউট হয়েছেন রোহিত। চেন্নাইয়ের অখ্যাত পেসার মুকেশের ফুল লেন্থের ইনসুইং ডেলিভারিতে মিড অনে ক্যাচ দিয়ে আউট হয়েছেন তিনি।

এ নিয়ে আইপিএল ক্যারিয়ারে ১৪তম বার শূন্য রানে আউট হলেন রোহিত। আইপিএলে তার চেয়ে বেশি শূন্য নেই আর কারও। সমান ১৩ বার করে হাঁস খাওয়ার নজির রয়েছে অজিঙ্কা রাহানে, পার্থিব প্যাটেল, আম্বাতি রাইডু, মানদ্বীপ সিং, হরভজন সিং ও পিয়ুশ চাওলার।

রোহিত আউট হওয়ার দুই বল পর দারুণ এক আউটসুইং করা ইয়র্কার ডেলিভারিতে আরেক ওপেনার ইশান কিশানকে ফিরিয়ে দেন মুকেশ। সেই ডেলিভারি খেলতে গিয়ে নিজের হাঁটুর ওপরই পড়ে যান মুম্বাইয়ের এ তরুণ।

অধিনায়কের মতো ইশানও রানের খাতা খুলতে পারেননি। আইপিএলে একই ম্যাচে মুম্বাইয়ের দুই ওপেনারের শূন্য রানে আউট হওয়ার দ্বিতীয় ঘটনা এটি। এর আগে ২০০৯ সালের আসরে ডেকান চার্জার্সের বিপক্ষে শূন্য রানে আউট হন লুক রঞ্চি ও জেপি ডুমিনি।

Check Also

দুর্দান্ত খেলেও শেষ মুহুর্তে দুই গোল খেয়ে বিশ্বকাপ শুরু করলো মানের সেনেগাল

বিশ্বকাপে আগে কখনোই গ্রুপপর্বে আফ্রিকার কোন দলের কাছে হারেনি নেদারল্যান্ডস। অন্য দিকে সেনেগালও বিশ্বকাপে দু …

Leave a Reply

Your email address will not be published.