Home / খেলার খবর / বাংলাদেশ সফরে দল প্রস্তুত শ্রীলঙ্কার, ক্রীড়ামন্ত্রীর অনুমোদনের অপেক্ষা

বাংলাদেশ সফরে দল প্রস্তুত শ্রীলঙ্কার, ক্রীড়ামন্ত্রীর অনুমোদনের অপেক্ষা

দুই টেস্টের সিরিজ খেলতে ৮ মে বাংলাদেশ সফরে আসার কথা শ্রীলঙ্কা দলের। এজন্য ২৩ জনের প্রাথমিক দল থেকে ১৮ জনের দল তৈরি করেছেন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) নির্বাচকেরা।

দেশটির সংবাদমাধ্যম ‘ডেইলি নিউজ’ জানিয়েছে, নির্বাচকদের গঠন করা দল এখন শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রীর অনুমোদনের অপেক্ষায়। পিঠের চোটের কারণে দলে জায়গা হয়নি পাথুম নিশাঙ্কার। অধিনায়ক দিমুথ করুণারত্মের সঙ্গে তাঁর জায়গায় ওপেন করবেন ওশাদা ফার্নান্দো—সূত্রের বরাত দিয়ে জানিয়েছে ডেইলি নিউজ।

দল চূড়ান্ত হওয়ার আগে ২৫ থেকে ২৭ এপ্রিল ফিটনেস পরীক্ষাও দিতে হবে শ্রীলঙ্কার খেলোয়াড়দের। এই ফিটনেস পরীক্ষায় কেউ পাস করতে ব্যর্থ হলে তাঁর জায়গায় দলের বাইরে থাকা কাউকে নেওয়া হবে। নিশাঙ্কা, পেসার মোহাম্মদ সিরাজ, শিরান ফার্নান্দো, অফ স্পিনার লাকসিথা মানাসিংহে ও লেগ স্পিনার জেফরি ভ্যানডারসে দলের বাইরে আছেন। গত মার্চে ভারতের বিপক্ষে মোহালি টেস্টে খেলার পর পিঠের চোটে পড়েন নিশাঙ্কা। এ চোট কাটিয়ে উঠতে পারেননি তিনি।

‘ডেইলি নিউজ’ জানিয়েছে,সাবেক পেসার চামিন্দা ভাসকে ফাস্ট বোলিং কোচের পদে নিয়োগ দিয়েছে এসএলসি। কিন্তু ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি এই পদে কাজ করতে চাচ্ছেন না। এ কারণে হাইপারফরম্যান্স ইউনিটের ফাস্ট বোলিং কোচ দর্শনা গামাগে বাংলাদেশ সফরে শ্রীলঙ্কা জাতীয় দলের ফাস্ট বোলিং কোচের দায়িত্ব পালন করবেন।

আলাদা কোনো বিশেষজ্ঞ কোনো ব্যাটিং কোচ নিয়ে আসবে না শ্রীলঙ্কা। সম্প্রতি সহকারী কোচ হিসেবে নিয়োগ পাওয়া নাভিদ নওয়াজ এ বিষয়ে বাড়তি দায়িত্ব পালন করবেন। ১৫ মে চট্টগ্রামে শুরু হবে প্রথম টেস্ট। ঢাকায় মিরপুরে দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৩ মে থেকে।

দুই বছরের জন্য নিয়োগ পাওয়া শ্রীলঙ্কার সাবেক ব্যাটসম্যান নাভিদ নওয়াজ বাংলাদেশ অনূর্ধ্ব–১৯ দলের সঙ্গে কাজ করেছেন, তাঁর কোচিংয়েই ২০২০ সালে অনূ্র্ধ্ব–১৯ বিশ্বকাপ জিতেছে বাংলাদেশ। শ্রীলঙ্কার নতুন কোচ হিসেবে বাংলাদেশ সফর দিয়ে নিজের মেয়াদ শুরু করবেন ক্রিস সিলভারউড।

বাংলাদেশ সফরে শ্রীলঙ্কার টেস্ট দল (এখনো চূড়ান্ত অনুমোদন পায়নি):

দিমুথ করুণারত্মে (অধিনায়ক), ওশাদা ফার্নান্দো, দনঞ্জয়া ডি সিলভা, অ্যাঞ্জেলো ম্যাথুস, কুশল মেন্ডিস, কামিল মিশারা, রোশন সিলভা, নিরোশান ডিকভেলা, দিনেশ চান্দিমাল, রমেশ মেন্ডিস, চামিকা করুণারত্মে, কাসুন রজথা, বিশ্ব ফার্নান্দো, আসিথা ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা, প্রভীন জয়াবিক্রমে, লাসিথ এম্বুলদেনিয়া ও সুমিদা লক্ষণ।

Check Also

দুর্দান্ত খেলেও শেষ মুহুর্তে দুই গোল খেয়ে বিশ্বকাপ শুরু করলো মানের সেনেগাল

বিশ্বকাপে আগে কখনোই গ্রুপপর্বে আফ্রিকার কোন দলের কাছে হারেনি নেদারল্যান্ডস। অন্য দিকে সেনেগালও বিশ্বকাপে দু …

Leave a Reply

Your email address will not be published.