Home / বাংলা হেল্‌থ / সমালোচকদের মুখে কুলুপ এঁটে মুস্তাফিজের প্রশংসায় যা বললেন দিল্লী কোচ পন্টিং

সমালোচকদের মুখে কুলুপ এঁটে মুস্তাফিজের প্রশংসায় যা বললেন দিল্লী কোচ পন্টিং

আইপিএলের এবারের আসরে নতুন করে দিল্লী ক্যাপিটালসে নাম লেখিয়েছেন মুস্তাফিজুর রখমান। গত আসরে রাজস্থান রয়্যালসের হয়ে মাঠ মাতানোর পর সেই ধারাবাহিকতা ধরে রেখেছেন দিল্লীর জার্সিতেও।

যেখান থেকে শেষ ঠিক সেখান থেকেই যেন দিল্লীর হয়ে আইপিএল শুরু করেন কাটার মাস্টার। দিল্লীর হয়ে এবারের আসরে এখন পর্যন্ত পাঁচ ম্যাচে মাঠে নেমেছেন মুস্তাফিজুর রহমান।

প্রথম ম্যাচে কোয়ারেন্টাইন জটিলতায় একাদশে না থাকতে পারলেও পরবর্তী পাঁচ ম্যাচেই ছিলেন দিল্লীর একাদশে।বল হাতে মুস্তাফিজুর রহমান নিজের প্রথম ম্যাচেই গুজরাট টাইটান্সের বিপক্ষে তুলে নিয়েছিলেন ৩ উইকেট।

মাত্র ২৩ রান খরচায় ৩ উইকেট নিয়ে দলের জন্য অবদানও রেখেছেন কাটার মাস্টার। এরপর অবশ্য টানা তিন ম্যাচে উইকেটের দেখা পাননি বাঁহাতি এই পেসার। তবে উইকেটের দেখা না পেলেও কিপ্টে বোলিংয়ে আলোচনায় ছিলেন তিনি।

এবারের আসরে মুস্তাফিজের একমাত্র খরুচে ওভারটি হচ্ছে রয়্যাল চেলেঞ্জার্স বেঙ্গালোরের বিপক্ষে। ইনিংসের ১৮তম ওভারে বল করতে এসে কাটার মাস্টার ব্যয় করেছিলেন ২৮ রান।

এছাড়া বাকি কোনো ওভারেই মুস্তাফিজ এত রান ব্যয় করেননি। সর্বশেষ গতকাল পাঞ্জাব কিংসের বিপক্ষে ম্যাচে বল হাতে উইকেটের দেখা পেয়েছেন মুস্তাফিজ।

২৮ রানের বিনিময়ে মুস্তাফিজ তুলে নিয়েছেন একটি উইকেট। সার্বিক ইকোনোমিতেও অন্যান্য বোলারদের থেকে বেশ খানিকটা এগিয়ে রয়েছেন তিনি।

এদিকে মুস্তাফিজের বল হাতে এমন পারফরম্যান্সের পর দিল্লী ক্যাপিটালসের হেড কোচ রিকি পন্টিং মূল্যায়ন করেছেন তার বোলিং পারফরম্যান্স।

তার মতে মুস্তাফিজ দু-একটি ওভার ব্যতীত গোটা টুর্নামেন্টেই নিজের সেরাটা দিয়েছেন। দলকে এগিয়ে নিতে হলে নিজেদের জায়গা থেকে প্রতিটি ক্রিকেটারকে সামনে থেকে নেতৃত্ব দিতে হবে বলেও মনে করেন পন্টিং।

পাঞ্জাব কিংসের বিপক্ষে দুর্দান্ত জয় তুলে নেয়ার পর মুস্তাফিজের প্রশংসা করে রিকি পন্টিং বলেন, “দলের নেতৃত্বস্থানীয়দের সামনে এগিয়ে আসতে হবে। এখন পর্যন্ত (ডেভিড) ওয়ার্নার দুর্দান্ত করেছে, রিশভ (পান্ত) ভালো খেলেছে আর এক-দুই ওভার ছাড়া মোস্তাফিজও ভালো করেছে।”

Check Also

বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলতে আসছেন ‘রিজওয়ান’

দারুণ এক ফিফটি করে পাকিস্তানকে বিশ্বকাপের ফাইনালে তুলেছেন মোহাম্মদ রিজওয়ান। সেই রিজওয়ান আসন্ন বিপিএলে কুমিল্লা …

Leave a Reply

Your email address will not be published.