Home / খেলার খবর / আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে সেরা “অলরাউন্ডারের” তালিকায় অধিনায়ক মমিনুল হক

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে সেরা “অলরাউন্ডারের” তালিকায় অধিনায়ক মমিনুল হক

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ এর সেরা অলরাউন্ডারের তালিকায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টেস্ট অধিনায়ক মমিনুল হক। আজ সোমবার চলমান ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৩-এ এখন পর্যন্ত সেরা ‘অলরাউন্ডারের’ তালিকা প্রকাশ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।
figure class=”wp-block-image size-full”>

তালিকায় পাঁচজন অলরাউন্ডারের মধ্যে জায়গা মিলেছে টাইগার টেস্ট অধিনায়ক মুমিনুল হকের। গত জানুয়ারিতে মাউন্ট মঙ্গানুইয়ে মুমিনুলের অলরাউন্ড পারফরম্যান্স জায়গা করে নিয়েছে রবীন্দ্র জাদেজা, ম্যাট হেনরি, শার্দুল ঠাকুর ও কেশব মহারাজের সঙ্গে।
figure class=”wp-block-image size-full”>

নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে প্রথম ইনিংসে ৮৮ রানের ইনিংস খেলেন বাংলাদেশের অধিনায়ক। তার আগে স্বাগতিকদের দুই সেরা স্কোরার ডেভন কনওয়ে ও হেনরি নিকলসকে ফেরান মুমিনুল। তারপর ৪০ রানের লক্ষ্যে অপরাজিত ছিলেন ১৩ রানে।
figure class=”wp-block-image size-full”>

আইসিসি তাদের প্রকাশিত তালিকায় মুমিনুলকে নিয়ে লিখেছে, ‘অধিনায়ক মুমিনুল নিউ জিল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট জয়ে উজ্জ্বল ছিলেন।’ তারা আরো বলেছে, বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে স্মরণীয় জয় অর্জনে অধিনায়ক মুমিনুল হক তার দলকে সহায়তা করেছেন। বর্তমান বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন নিউ জিল্যান্ডকে তাদের মাটিতে প্রথমবার হারিয়েছে। প্রথম ইনিংসে উজ্জ্বল ছিলেন মুমিনুল, ২৪৪ বলে ৮৮ রানের গোছানো ইনিংস খেলেন।
figure class=”wp-block-image size-full”>

পাশাপাশি ১২২ রান করা ডেভন কনওয়ে ও ১২৭ বলে ৭৫ রান করা বিপদজনক হেনরি নিকলসের গুরুত্বপূর্ণ উইকেট নেন। তারপর আবার ৪০ রানের লক্ষ্যে নেমে জয়সূচক রানগুলো করার পথেও মুমিনুল ছিলেন অনবদ্য।

Check Also

দুর্দান্ত খেলেও শেষ মুহুর্তে দুই গোল খেয়ে বিশ্বকাপ শুরু করলো মানের সেনেগাল

বিশ্বকাপে আগে কখনোই গ্রুপপর্বে আফ্রিকার কোন দলের কাছে হারেনি নেদারল্যান্ডস। অন্য দিকে সেনেগালও বিশ্বকাপে দু …

Leave a Reply

Your email address will not be published.