এশিয়া কাপে তামিমের পরিবর্তে যে ৪ জনকে বাছাই করলো বিসিবি

ইনজুরির কারণে এশিয়া কাপে খেলতে পারবেন না সদ্য ওয়ানডে অধিনায়কত্ব ছেড়ে দেওয়া তামিম ইকবাল। নতুন অধিনায়ক কে হবে অল্প সময়ের মাঝেই সেটা জানা যাবে। কিন্তু প্রশ্ন হলো, তামিমের জায়গায় ওপেন করবেন কে? ওয়ানডে ফরম্যাটে লিটন দাস তো একপ্রান্তে আছেনই, তার সঙ্গী নির্বাচন করাটাও সহজ কাজ নয়। এই দাবি জানিয়ে রাখছেন অনেকেই।

এছাড়া যাদেরকে নিয়ে ভাবা হচ্ছে, তাদের পারফর্মেন্সও কথা বলছে না!
এশিয়া কাপ এবং বিশ্বকাপ মিরপুর শেরেবাংলায় চলমান ক্যাম্পে ৩২ জন ক্রিকেটারের মাঝে আছেন ৯ জন ওপেনার- নাঈম শেখ, সৌম্য সরকার, জাকির হাসান, সাঈফ হাসান, তানজিদ হাসান তামিম, মাহমুদুল হাসান জয়, রনি তালুকদার, লিটন দাস এবং তামিম ইকবাল। এদের মাঝে তামিম তো নেই। সুতরাং বাকি রইল আট জন। এই আট জনের মাঝে আলোচনায় এগিয়ে আছেন চারজন- নাঈম শেখ, রনি তালুকদার, সৌম্য সরকার এবং তানজিদ হাসান তামিম।

জাতীয় দলে ফেরানোর ভাবনা থেকেই সৌম্যকে ইমার্জিং এশিয়া কাপে পাঠিয়েছিলেন চন্দিকা হাতুরাসিংহে। কিন্তু সৌম্য নিজের সামর্থ্য প্রমাণ করতে পারেননি। তারপরও গুঞ্জন আছে, সৌম্যকে নাকি এশিয়া কাপের দলে রাখা হবে। সেটা মূল ওপেনার হিসেবে হোক আর ব্যাকআপ।

নাঈম শেখ এবং রনি তালুকদার দুজনেই সাম্প্রতিক সময়ে জাতীয় দলে এসেছেন। আফগানিস্তানের বিপক্ষে সর্বশেষ সিরিজে তারা দলে ছিলেন। কিন্তু সমস্যা তো একই জায়গায়- পারফর্মেন্স।
দল নির্বাচনে ধারাবাহিকতা ধরে রাখলে নাঈম শেখ এবং রনি তালুকদারের মাঝে কেউ একজন সুযোগ পেয়ে যেতেই পারেন। আর পারফর্মেন্স দিয়ে এশিয়া কাপের দলে জায়গা করে নেওয়ার বড় দাবিদার তানজিদ হাসান তামিম।

তরুণ এই ওপেনার ইমার্জিং এশিয়া কাপে দুর্দান্ত ব্যাটিং করেছেন। পঞ্চাশোর্ধ ইনিংস ছিল তিনটি। স্রেফ পারফর্মেন্স বিচারেই তাকে এশিয়া কাপের দলে নেওয়া হতে পারে। সুযোগ যারাই পান না কেন, কাজে লাগাতে পারাটাই হবে মূল লক্ষ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *