Home / বাংলা হেল্‌থ / দেশে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড

দেশে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড

দেশে রেকর্ড সর্বোচ্চ ১৪ হাজার ৪২৩ মেগাওয়াট বিদ‍্যুৎ উৎপাদন হয়েছে। আজ মঙ্গলবার রাত ৯টায় এ পরিমাণ বিদ্যুৎ উৎপাদন হয় বলে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) জানিয়েছে। আজ সারাদেশে কোথাও লোডশেডিং ছিল না বলেও দাবি করেছে পিডিবি।

এর মধ্য দিয়ে মাত্র ৫ দিন আগে গত বৃহস্পতিবার (৭ এপ্রিল) ১৪ হাজার ১ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড ভেঙেছে। পিডিবির জনসংযোগ বিভাগের পরিচালক সাইফুল ইসলাম চৌধুরী মঙ্গলবার রাতে গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

পিডিবির জনসংযোগ পরিদপ্তরের পরিচালক সাইফুল ইসলাম চৌধুরী বলেন, বৃহস্পতিবার রাত ৯টায় সারাদেশে বিদ্যুতের চাহিদা ছিল ১৪ হাজার ১ মেগাওয়াট। আমরা উৎপাদনও করেছি ১৪ হাজার ৪২৩ মেগাওয়াট।

এই মুহূর্তে ২২ হাজার মেগাওয়াট পর্যন্ত উৎপাদন করার ক্ষমতা রয়েছে আমাদের। চাহিদা অনুযায়ী বিদ্যুৎ উৎপাদন হওয়ায় কোথাও লোডশেডিং ছিল না।

গত বৃহস্পতিবার (৭ এপ্রিল) রাত ৯টায় এর আগের রেকর্ড হিসাব করা হয়েছিল বলে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) জনসংযোগ বিভাগের পরিচালক সাইফুল ইসলাম চৌধুরী গণমাধ্যমকে জানিয়েছিলেন।

সেদিন রাতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদও তার ভেরিফায়েড ফেসবুক পেজে বিষয়টি নিশ্চিত করেন।

Check Also

ডোমিঙ্গোকে সরিয়ে নতুন কোচ নিয়োগ দিচ্ছে বিসিবি

বৃহস্পতিবার মিরপুর স্টেডিয়ামে হঠাৎ করেই সাকিব-মুশফিকদের অনুশীলনে হাজির হয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বিসিবির সভাপতি নাজমুল …

Leave a Reply

Your email address will not be published.