Home / সর্বশেষ / ৩ বিভাগে ভারি বৃষ্টির পূর্বাভাস, হতে পারে শিলাবৃষ্টিও

৩ বিভাগে ভারি বৃষ্টির পূর্বাভাস, হতে পারে শিলাবৃষ্টিও

রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগে ভারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। কোথাও কোথাও শিলা বৃষ্টি হতে পারে বলেও জানিয়েছে প্রতিষ্ঠানটি।

রোববার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় খুলনা ও বরিশাল ছাড়া সব বিভাগেই কমবেশি বৃষ্টি হয়েছে। সিলেট ও রংপুরে বৃষ্টির প্রবণতা ছিলো বেশি।

এ সময়ে সবচেয়ে বেশি ৫৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে শ্রীমঙ্গলে। সোমবার সকাল থেকেই ঢাকার আকাশ মেঘলা। বেলা সাড়ে ১১টা পর্যন্ত গুড়ি গুড়ি বৃষ্টিও হয়েছে।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম বলেন, সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী,

ঢাকা ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হতে পারে।

রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি (একদিনে ২৩ থেকে ৪৩ মিলিমিটার) থেকে ভারি (একদিনে ৪৪ থেকে ৮৮ মিলিমিটার)

বর্ষণের সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের বিভিন্ন জায়গায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে বলেও জানান এই আবহাওয়াবিদ।

সোমবার সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। একইসঙ্গে ঝড়-বৃষ্টির এই প্রবণতা আগামী তিনদিন অব্যাহত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সোমবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ডিমলা ও নিকলিতে, ১৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। রোববার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস ছিলো রাজশাহীতে।

Check Also

লিটন কিংবা সোহান নয়, বাংলাদেশ দলের জন্য স্মার্ট অধিনায়ক খুঁজে পেল বিসিবি

সীমিত ওভারের ফরম্যাটে বাংলাদেশের সবচেয়ে নির্ভর যোগ্য ব্যাটসন্যানের নাম বললে সেখানে আফিফ হোসেনের নাম থাকবেই। …

Leave a Reply

Your email address will not be published.