Home / খেলার খবর / আবারো নতুন ওপেনিং জুটি নিয়ে মাঠে নামছে টাইগাররা

আবারো নতুন ওপেনিং জুটি নিয়ে মাঠে নামছে টাইগাররা

সর্বশেষ আট টেস্টে পাঁচবার ওপেনিং জুটি পরিবর্তন করেছিল বাংলাদেশ। ছয়জন আলাদা ব্যাটার টাইগারদের হয়ে ওপেনিং জুটি সামলিয়েছেন। তবে কোনো জুটিই থিতু হতে পারেনি।

আগামীকাল (৩১ মার্চ) থেকে শুরু হওয়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচেও নতুন এক ওপেনিং জুটি নিয়ে মাঠে নামছে টাইগাররা। সর্বশেষ প্রায় এক বছর আগে টেস্ট খেলেছিলেন তামিম ইকবাল।

চলতি দক্ষিণ আফ্রিকার সফরে টেস্ট দলে ফিরেছিলেন এই ওপেনার। ফলে আগামীকাল তামিমের মাঠে নামা নিশ্চিতই ছিল। তবে কার সঙ্গে জুটি বাঁধবেন তা নিয়ে ছিল সংশয়।

ম্যাচের আগের দিনের সংবাদ সম্মেলনে টাইগার টেস্ট দলের অধিনায়ক মুমিনুল হক জানিয়েছেন তামিমের সঙ্গে কাল জুটি বাঁধবেন মাহমুদল হাসান জয়। ফলে ওপেনিংয়ে নতুন আরেকটি জুটি পেতে যাচ্ছে টাইগাররা।

ফলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ নিয়ে সর্বশেষ পাঁচ ম্যাচে পাঁচবারের মতো নতুন ওপেনিং জুটি পেতে যাচ্ছে টাইগাররা। এর আগে সর্বশেষ চার ম্যাচে বাংলাদেশের হয়ে ওপেনার হিসেবে নেমেছিলেন যথাক্রমে সাদমান ইসলাম, নাঈম শেখ, মাহমুদুল জয়, নাজমুল হোসেন শান্ত ও সাইফ হাসান।

এরমধ্যে সাদমান-নাঈম একম্যাচে, সাদমান-শান্ত এক ইনিংসে, সাদমান-মাহমুদুল ও সাদমান-সাইফ দুই ম্যাচে মাঠে নেমেছিলেন। এই সিরিজে সাদমান থাকলেও তামিমের পার্টনার হিসেবে মাহমুদুল জয়কেই বেছে নিয়েছে অধিনায়ক।

এর পেছনে নিউজিল্যান্ডের মাউন্ট মঙ্গানুইয়েতে স্বাগতিকদের বিপক্ষে জেতা ম্যাচে জয়ের ব্যাটিং বেশি ভূমিকা পালন করেছে। সে ম্যাচে জয় প্রথম ইনিংসে ৭৮ রানের দারুণ ইনিংসে খেলেছিলেন। এছাড়াও ডানহাত-বাহাতি কম্বিনেশনও গুরুত্ব পেতে পারে।

এদিকে তামিম সর্বশেষ সাইফ, সৌম্য ও সাদমানের সঙ্গে ওপেনিংয়ে জুটি গড়েছিলেন। এবার পাচ্ছেন মাহমুদুল জয়কে। এখন দেখার বিষয় এই জুটি টেস্টে বাংলাদেশের ওপেনিংয়ে স্থায়িত্ব এনে দিতে পারেন কী? নাকি এক ম্যাচ পরেই আবার বদলে যায় ওপেনিং জুটি? সেটিই এখন দেখার বিষয়।

Check Also

দুর্দান্ত খেলেও শেষ মুহুর্তে দুই গোল খেয়ে বিশ্বকাপ শুরু করলো মানের সেনেগাল

বিশ্বকাপে আগে কখনোই গ্রুপপর্বে আফ্রিকার কোন দলের কাছে হারেনি নেদারল্যান্ডস। অন্য দিকে সেনেগালও বিশ্বকাপে দু …

Leave a Reply

Your email address will not be published.