Home / খেলার খবর / সাকিবকে ছাড়া ১১ সদস্যের শক্তিশালী একাদশ সাজিয়ে বড় চমক দিল নির্বাচকরা

সাকিবকে ছাড়া ১১ সদস্যের শক্তিশালী একাদশ সাজিয়ে বড় চমক দিল নির্বাচকরা

ইতিহাস গড়ে ওয়ানডে সিরিজ জয়ের পর এবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ। আগামীকাল ৩১ মার্চ থেকে ডারবানে শুরু হবে দুই দলের মধ্যকার প্রথম টেস্ট ম্যাচ।

বাংলাদেশ সময় দুপুর দুইটায় শুরু হবে ম্যাচটি। এদিকে প্রথম টেস্টে সাকিব আল হাসানকে পাচ্ছে না বাংলাদেশ। যদিও দ্বিতীয় টেস্ট থেকে সাকিবকে পাওয়া যাবে বলে জানিয়েছে বিসিবি।

অন্যদিকে দীর্ঘদিন পর আবারও বাংলাদেশ টেস্ট দলে ফিরেছেন তামিম ইকবাল। তাই তার একাদশে থাকাটা একপ্রকার নিশ্চিত। তবে তামিম ইকবাল একাদশে ফিরলে ওপেনিংয়ে তার সাথে থাকবেন কে?

সাদমান ইসলাম না কি মাহমুদুল হাসান জয়। বর্তমান পারফরম্যান্স বিবেচনায় সাদমান ইসলামের থেকে এগিয়ে রয়েছেন মাহমুদুল হাসান জয়। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে ভালো খেলে ছিলেন তিনি। তাছাড়া ডানহাতি-বাহাতি কম্বিনেশনের জন্যেও জয় এগিয়ে থাকবেন।

তবে একাদশে তিন পেসার খেলানো হবে না কি দুইজন, স্পিনার দুইজন না কি একজন। তবে এখনো কোনো কিছুই নির্ধারিত হয়নি। যদি দুই স্পিনার খেলানো হয় তাহলে তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ দুজনেরই খেলার সম্ভাবনা আছে।

আবার যদি তিন পেসার খেলানো হয়, সেক্ষেত্রে একজনকে বসতে হবে। তখন হয়তো ব্যাটিং ভালো পারার কারণে মিরাজ টিকে যাবেন, বসতে হবে তাইজুলকে। সাকিব না থাকায় দলে অতিরিক্ত একজন ব্যাটার নিতে হবে। সেক্ষেত্রে ইয়াসির আলি রাব্বির খেলার সম্ভাবনা প্রায় নিশ্চিত।

ব্যাটিং পজিশন হিসেবে ওপেনিংয়ে তামিম-জয়, তিনে নাজমুল হোসেন শান্ত, চারে অধিনায়ক মুমিনুল হক, পাঁচে মুশফিকুর রহিম, ছয়ে লিটন দাস, সাতে ইয়াসির আলি রাব্বি, আটে মেহেদী হাসান মিরাজ, নয়ে তাসকিন আহমেদ, দশে এবাদত হোসেন আর এগারো নম্বর হিসেবে শরিফুল ইসলাম।

প্রথম টেস্টে বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটকিপার), ইয়াসির আলি রাব্বি, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন ও শরিফুল ইসলাম।

Check Also

দুর্দান্ত খেলেও শেষ মুহুর্তে দুই গোল খেয়ে বিশ্বকাপ শুরু করলো মানের সেনেগাল

বিশ্বকাপে আগে কখনোই গ্রুপপর্বে আফ্রিকার কোন দলের কাছে হারেনি নেদারল্যান্ডস। অন্য দিকে সেনেগালও বিশ্বকাপে দু …

Leave a Reply

Your email address will not be published.